কিশোরগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। গতকাল সোমবার (২৬ মার্চ) সকাল ৭টায় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, কিশোরগঞ্জ প্রেস ক্লাবসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত কেন্দ্রীয় স্মৃতিসৌধে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে একাত্তরের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এরপর মোনাজাতের মাধ্যমে শহীদদের আত্রার শান্তি কামনা করা হয়। এর আগে পুলিশের একটি দল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ আফজল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আসাদ উল্লাহ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আহমেদ উল্লাহ, সাধারণ সস্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন প্রমুখসহ নানা শ্রেণি পেশার মানুষ। ।

সকাল ৮টায় সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, সকাল ১১টায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন ও দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের সংবর্ধনা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাদ জোহর মসজিদ, আখড়া, গীর্জা ও প্যাগোডায় শহীদদের স্মরণে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও হাসপাতাল, এতিমখানা ও জেলখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়। বিকেল ৩টায় বিয়াম ল্যাবরেটরি স্কুলে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, সমাবেশ ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিকেল ৪টায় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে রাইফেল শুটিং প্রতিযোগিতা ও সাড়ে ৪টায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। পরে রাত ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর