পাকুন্দিয়ায় নরসুন্দা নদ ব্রিজের অভাবে দুর্ভোগে পাঁচ গ্রামের মানুষ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার নরসুন্দা নদের উপর ব্রিজ না থাকায় পাঁচটি গ্রামের পনের হাজার মানুষ বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। এলাকাবাসী একটি পাকা ব্রিজের জন্য বিভিন্ন মহলে আবেদন করলেও আজ পর্যন্ত তাদের সমস্যার কোনো সমাধান হয়নি।

বর্তমানে নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে শিশু, স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ ঠুটারজঙ্গল, বিশ্বনাথপুর এবং হোসেনপুরের গলাচিপা, পাইকশা ও কুড়িমারা গ্রামে মানুষ জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন যাতায়াত করছেন।

পাকুন্দিয়া ও হোসেনপুর উপজেলা সদরে যাতায়াতে এটিই গ্রামবাসীদের একমাত্র পথ। বর্ষার সময় বাঁশের সাঁকোটি পানিতে ডুবে গেলে গ্রামবাসীদের নৌকায় নরসুন্দা নদ পারাপার হতে হয়। এ সময় প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে।

ঠুটারজঙ্গল গ্রামের বাসিন্দা পোল্ট্রি ব্যবসায়ি মো. আসাদুজ্জামান জানান, পাকা ব্রিজের জন্য বহু আবেদন-নিবেদন করেও কোন ফল হয়নি। নির্বাচন এলেই সবাই কেবল প্রতিশ্রুতিই দিয়ে থাকেন, তা আর বাস্তবায়িত হয় না।

সুখিয়া ইউপি চেয়ারম্যান মো. আফিল উদ্দিন জানান, ব্রিজ নির্মাণের বিষয়টি উপজেলা পরিষদ ও এলজিইডিসহ সংশ্লিষ্ট সকলকেই অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আবু ছিদ্দিক জানান, প্রয়োজনীয় অর্থ বরাদ্দ না থাকায় ব্রিজ নির্মাণ সম্ভব হচ্ছে না। বরাদ্দ এলেই টেন্ডার দেয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর