কাঁচাবাজারে সবজির দাম কমেছে

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর কাঁচাবাজারগুলোতে প্রচুর পরিমাণে শীতের সবজি থাকায় কমেছে দাম। গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম কমেছে ৫ থেকে ১০ টাকা।

আজ রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি বেগুন প্রকারভেদে ১০ টাকা কমে ৪০ থেকে ৫০ টাকা, পটল ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৪০ টাকা, কচুর লতি ৪৫ টাকা, লাউ প্রতি পিস ৪০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিস ২০ টাকা, কাঁচামরিচ ১৪০ টাকা, পেঁপে ২০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৬০ টাকা, টমেটো ১২০ টাকা, গাজর ৪০ টাকা, শসা ৩০ থেকে ৪০ টাকা, মূলা ৩০ টাকা, নতুন আলু ৩৫ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, প্রতি পিস বাধাকপি ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩০ টাকা থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া দেশি পেঁয়াজ প্রতি কেজি ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১০ টাকা, আমদানি করা পেঁয়াজ ৮০ টাকা, দেশি রসুন ৭০ টাকা, আমদানি করা রসুন ৯০ থেকে ১০০ টাকা।

মাংসের বাজারে প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে প্রায় সব ধরনের মাছের দাম কেজিতে ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে। মাছের বাজারে প্রতি কেজি রুই মাছ ৩৫০ টাকা, কাতল মাছ ৩০০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, পাঙ্গাশ মাছ ১৪০ টাকা, সিলভার কার্প ১৫০ টাকা, শিং মাছ ৫০০ টাকা, চিংড়ি ৬০০ টাকা ও বোয়াল ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর