মেসিকে ৭ হাজার কোটি টাকায় রাখল বার্সা

হাওর বার্তা ডেস্কঃ সব গুঞ্জন উড়িয়ে দিয়ে ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনায়ই থাকছেন লিওনেল মেসি।
গতকাল (২৫ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে সেই চুক্তিটা সেরে ফেলেছেন মেসি-বার্সা প্রেসিডেন্ট মিলে। ২০২১-২২ মৌসুম পর্যন্ত বার্সেলোনায় খেলবেন এ আর্জেন্টাইন স্ট্রাইকার।

ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোল করার জন্য গোল্ডেন বুট পাওয়ার পরদিনই বার্সেলোনা দুনিয়াকে জানিয়ে দিল, মেসি তাদেরই থাকছে। বেশ কিছুদিন ধরেই জোর জল্পনায় উত্তাল ছিল ফুটবলবিশ্বে। সম্ভাবনা তৈরি হয়েছিল সামনের জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডো খুললে ম্যানচেস্টার সিটি বা পিএসজির মতো দল তাকে লোভনীয় অর্থের প্রস্তাব দিয়ে তুলে নিতে পারে। কিন্তু অবশেষে ওই জল্পনার অবসান ঘটল।

বার্সেলোনা একাডেমি থেকে উঠে আসা আর্জেন্টাইন তারকা এখন পর্যন্ত এখানে খেলেছেন ৪৭৮৮ দিন। খেলেছেন ৬০২টি ম্যাচ। করেছেন ৫২৩ গোল। দলকে জিতিয়েছেন ৩০টি ট্রফি। এবার আরও ৩ বছরের জন্য চুক্তি করে ফেললে এলএমটেন। নেইমারের চলে গিয়ে যে ধাক্কা দিয়েছিল বার্সাকে, ঘরের ছেলে হিসেবে তা করতে পারলেন না মেসি।

এবার জেনে নিন আসল কথা। মেসিকে চুক্তি ভাঙিয়ে যদি কোনো ক্লাব নিয়ে যাবে মনে করে, তাহলে তাদের দিতে হবে প্রায় ৭ হাজার কোটি টাকা। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি পাশাপাশি স্বাক্ষর করার জন্য প্রায় ৮০০ কোটি টাকা পেয়েছেন মেসি। সপ্তাহপ্রতি বেতন ৫ কোটি ৪০ লাখ টাকা। সব মিলিয়ে বিশ্বের সব ক্লাবকে চ্যালেঞ্জ ছুড়ে দিল বার্সেলোনা। এরপর এত টাকা খরচ করে কোন ক্লাব নেবে মেসিকে ?

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর