,

তীব্র খরতাপে অতিষ্ঠ জনজীবন

ঢাকা, ময়মনসিংহ, মাদারীপুর, সৈয়দপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদৃ থেক মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা মৃদু তাপপ্রবাহ হিসেবে কিছু এলাকায় অব্যাহত থাকতে পারে।
তীব্র খরতাপে পুড়ছে রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চল। এতে খেটে খাওয়া মানুষসহ প্রাণীকূলের জীবন ওষ্ঠাগত হয়ে উঠেছে। দুপুরের দিকে সূর্যের তীব্র তাপে চোখ-মুখ-ত্বক পুড়ে যাবার উপক্রম হয়ে উঠছে। একটু ঠাণ্ডার পরশ পাবার আশায় মানুষ গাছতলায় আশ্রয় নিচ্ছে। ডাব, শরবত, আইসক্রিম, রসালো ফলের দোকানগুলোতে ভিড় জমাচ্ছে। ভ্যাপসা গরমে খেটে খাওয়া মানুষের নাভিশ্বাস উঠেছে।
আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।
আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এসময়ে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর