রোনালদোর লাল কার্ড নিয়ে আপিল করবে রিয়াল মাদ্রিদ

হাওর বার্তা ডেস্কঃ রোববার রাতটা জিনেদিন জিদানের জন্য দারুণ আনন্দময় এক রাত। বার্সেলোনাকে ৩-১ গোলে হারালেও, জিদানের স্বস্তি নেই। এমনকি স্বস্তি নেই রিয়াল মাদ্রিদের কারোরই। কারণ, রিয়ালের সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে ম্যাচের শেষ দিকে এসে লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যেতে হয়েছিল।

লাল কার্ড দেখার পর রেগে যান রোনালদো। ফলে রেফারি রিকার্ডো ডি বার্গোজ বেনগোয়েতজাকে পেছন থেকে মৃদু ধাক্কা মারেন সিআর সেভেন। এই অপরাধে এবার চার থেকে ১২ ম্যাচ নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছেন রিয়াল তারকা।
তবে নিষেধাজ্ঞার চেয়ে রিয়াল মাদ্রিদ সবচেয়ে বেশি উচ্চকিত রোনালদোর লাল কার্ড নিয়ে। দ্বিতীয় হলুদ কার্ড নিয়েই তাদের যত আপত্তি। রিয়াল মাদ্রিদের ভাষ্য, এই হলুদ কার্ড কোনোভাবেই পাওয়ার যোগ্য ছিল না রোনালদো।

প্রথমত, ন্যু ক্যাম্পে গোল করার পর শরীর থেকে জার্সি খুলে মেসির স্টাইলে সেই জার্সি শো করার অপরাধে হলুদ কার্ড দেখান রেফারি। তবে দ্বিতীয় হলুদ কার্ডটি দেখিয়েছেন তিনি রোনালদোর ইচ্ছাকৃত ডাইভ দেয়াকে কেন্দ্র করে। বার্সার ডি বক্সে ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির আলতো ধাক্কায় পড়ে যান রোনালদো। পড়ে গিয়েই পেনাল্টির আবেদন জানান তিনি।

কিন্তু রেফারির মনে হয়েছে পেনাল্টি আদায় করার জন্য রোনালদো নিজে থেকেই পড়ে গিয়েছিলেন। এ কারণে রিয়াল সুপারস্টারকে রেফারি সতর্ক না করে সরাসরি হলুদ কার্ড দেখিয়ে দেন। দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ার অর্থই হলো লাল কার্ড।

এ বিষয়টাই রিয়াল মেনে নিতে পারছে না। একটা অহেতুক কারণে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিলেন রেফারি। অথচ, এমন ঘটনায় সিআর সেভেনকে তিনি শুধু সতর্ক করে দিলেও পারতেন।

অথচ তা না করে লাল কার্ড দেখানোয় রিয়াল মাদ্রিদ দারুণ ক্ষিপ্ত। কোচ জিনেদিন জিদান বলেছেন, এমন ঘটনা আমি জীবনে দেখিনি। এভাবেও কেউ লাল কার্ড দেখে।

রিয়াল কোচ জিদান এবং অধিনায়ক সার্জিও রামোসই মিডিয়াকে জানিয়ে দিলেন, তারা রোনালদোর দ্বিতীয় হলুদ কার্ড নিয়েই স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আপত্তি জানাবে। এই হলুদ কার্ডের বিপক্ষে আপিলও করবে তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর