অবশেষে আজ মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ

হাওর বার্তা ডেস্কঃ  কয়েক দফা পেছানোর পর অবশেষে আজ মাঠে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে ৪টায় একমাত্র ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর ও নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব। আজ অবশ্য আরেকটি ম্যাচ ছিল শেখ জামাল ও মোহামেডানের। আসরের প্রথম দিন খেলবে না বলে আগের দিন বাফুফেকে জানিয়ে দেয় শেখ জামাল। ক্লাব ফুটবলের কাছে জিম্মি বাফুফের করণীয় কিছুই ছিল না। মেনে নেয় শেখ জামালে আবদার।

বিপিএলে গতবার দেশের কয়েকটি ভেন্যুতে খেলা হলেও এবার মাত্র দুটি ভেন্যুতে খেলা হবে। বঙ্গবন্ধু স্টেডিয়াম ছাড়া অপর ভেন্যু চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। এই ভেন্যু কমিয়ে আনার পেছনেও রয়েছে ক্লাবগুলোর অনাগ্রহ। তারা ঢাকার বাইরে খেলতে যেতে রাজি না। এখানেও অসহায় বাফুফে। ফুটবল দিন দিন তলানির দিকে যাচ্ছে কিন্তু দেশের ক্লাবগুলোর যেন করণীয় কিছু নেই। সব দায় বাফুফের। বাফুফেকে সহযোগিতা করার পরিবর্তে করছে অসহযোগিতা। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানও চেয়েছিল সারা দেশের খেলা হোক। কিন্তু তাদের চাওয়াও বাফুফে পূরণ করতে পারেনি শুধু ক্লাবগুলোর সমর্থন না পাওয়াতে। আবার ঢাকার বাইরে ভেন্যু একটি রাখা হলেও তা শুধু নামে মাত্র। প্রথম পর্বে ম্যাচ যেখানে ৬৬টি, সেখানে চট্টগ্রামে ম্যাচ রাখা হয়েছে মাত্র ৫টি।

এবারের আসর এমন এক সময় মাঠে গড়াচ্ছে যখন বৃষ্টিতে সয়লাব সারা দেশ। গতকাল থেকে বৃষ্টির পরিমাণ কমে আসলেও মাঠ খেলার পুরো উপযোগী হয়ে ওঠেনি। তারপরও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিদিন খেলা হবে দুটি করে। ১২ দলের লীগে প্রতি রাউন্ডে ম্যাচ ৬টি করে। ফিকশ্চার অনুযায়ী প্রথম পর্ব শেষ হওয়ার কথা ২০ সেপ্টেম্বর।

আবাহনীর ক্রোয়েশিয়ান কোচ দ্রামো মামিচকে ধানমণ্ডিতে নিজেদের মাঠে খেলোয়াড়দের নিয়ে শেষ মুহূর্তের অনুশীলনে ব্যস্ত সময় পার করেছেন। সাইফ স্পোর্টিং লিগে নবাগত হলেও ফেডারেশন কাপে প্রথম মোলাকাত হয়েছিল। খেলা হয়েছিল ১-১ গোলেন ড্র। সেই ফলাফল মাথায় রেখে কোচ মামিচ খেলোয়াড়দেন প্রস্তুত করছেন। তিনি বলেন, ‘সেই ম্যাচটা ছিল মৌসুমের প্রথম ম্যাচ। পরে আমরা অনেক ম্যাচ খেলেছি। ফেডারেশন কাপেচ্যাম্পিয়নও হয়েছি। আমার দল এই মুহূর্তে দারুণ একটা যায়গায় অবস্থান করছে। আশা করছি জয় দিয়ে লীগ শুরু করতে পারব।’

এদিকে সাইফ স্পোর্টিং ক্লাব নবাগত হলেও শুরুতেই তারা শক্তিশালী দল গড়ে চমকে দিয়েছে সবাইকে। ফেডারেশন কাপেও তারা ছিল শিরোপার জোর দাবিদার। এবার লিগেও তারা আবাহনী শেখ জামাল শেখ রাসেলকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে। এগিয়ে যাওয়ার পথে তারা প্রথম ম্যাচেই শিকার করতে চায় বর্তমান চ্যাম্পিয়নদের। দলটির কোচ ইংলিশ কিম্বলি গ্রান্ট। তিনিই আরিফুল ইসলাম, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তপু বর্মণ, শাকিল আহাম্মেদ, জুয়েল রানা, জামাল ভুইয়া, মতিন মিয়াদের এক সুতোয় গাঁথতে চান। জয় শুরু করতে চান লিগ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর