কিশোরগঞ্জে ভোরের আলো সাহিত্য আসর

সাহিত্য সংস্কৃতি শিক্ষা ও ক্রীড়া মুলক সংগঠন ভোরের আলো সাহিত্য আসরের ৩৮৫ তম সাহিত্য সভা করিমগঞ্জের জয়কা ইউনিয়নের মথুরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। সকালে ছন্দ সুরের সাড়া,জেগে উঠুক মথুরাপাড়া এ শ্লোাগানকে সামনে রেখে অনুষ্ঠিত সাহিত্যসভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হান্নান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরডিবিরি সাবেক পরিচালক কবি ও লেখক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ নিজাম উদ্দিন। প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন আসরের প্রধান উপদেষ্টা ও নারায়নগঞ্জ জেলার বিআরডিবির উপপরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান ভূইয়া। বিশেষ আলোচক হিসেবে বক্তৃতা করেন ভোরের আলো সাহিত্য আসরের উপদেষ্টামন্ডলীর সভাপতি আবুল বাহার, আসরের কার্যকরী কমিটির সভাপতি নাট্যকার মোঃ আজিুজুর রহমান, কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক এ.পি.পি অ্যাডভোকেট মোজাম্মেল হক মাখন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা সংগঠক লিমেরিকার ও কবি মোঃ রেজাউল হাবীব রেজা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের আলো সাহিত্য আসরের সহ-সভাপতি বিশিষ্ট ব্যাংকার কবি মোঃ মোতাহের হোসেন, ভোরের আলো সাহিত্য আসরের পরিচালক লেখক ও সাংবাদিক আমিনুল হক সাদী, প্রভাষক কবি মোবারক হোসেন খান ।

সভার শুরুতে স্বাগত বক্তৃতা করেন ভোরের আলো সাহিত্য আসরের সদস্য কবি মোঃ আল আমীন। আলোচনায় অংশ নেন, মথুরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাফির উদ্দিন, সদস্য হাদিউল ইসলাম দুলাল, প্রধান শিক্ষক কবি এবিএম রুহুল আলম, ইউপি সদস্য মোস্তফা কামাল সানী, সাবেক ইউপি সদস্য আহমেদ উল্লাহ, আলা উদ্দিন, ভোরের আলো সাহিত্য আসরের সদস্য মির্জা মাহবুবা বেগ মৌসুমী, শিল্পী নুসরাত জেবিন খানম, ডাঃ মোঃ রফিক মিয়া, শিল্পী আল আমিন, শিল্পী নিরব রিপন, কবি আল মোহাম্মদ মোস্তফা, শিল্পী মুয়িন রানা, তরুণ প্রজন্ম ক্লাবের সভাপতি মোঃ মতিউর রহমান, সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন, স্বপ্নডিঙ্গা সমিতির সভাপতি মোঃ খোকন মিয়া ও অর্থ সম্পাদক মোঃ জালামিন প্রমুখ।

আসরে নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়া দিবসের ও মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উপস্থিত কবি, সাহিত্যিক ও লেখকগন তাদের স্বরচিত লেখা পাঠ করেন এবং শিল্পীরা গান গেয়ে সবাইকে প্রাণবন্ত করে তোলে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর