জোড়া গোলে রিয়ালকে জেতালেন রদ্রিগো

লা লিগা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। রবিবার রাতে অ্যাতলেতিকো বিলবাওকে লস ব্লাংকোরা হারিয়েছে ২-০ ব্যবধানে। জোড় গোল করে জয়ের নায়ক রদ্রিগো গয়েস। এই জয়ে দুইয়ে থাকা বার্সেলোনা থেকে আট পয়েন্টে এগিয়ে গেল রিয়াল।

৩০ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৫। সমান ম্যাচে বার্সেলোনা ৬৭ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ৬৫ পয়েন্ট নিয়ে তিনে জিরোনা। বাকি আট ম্যাচে অঘটন না ঘটলে শিরোপা রিয়ালই জিততে চলেছে।

সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই বিলবাওয়ের ওপর চড়াও হয়ে খেলে কার্লো আনচেলোত্তির দল। সুবাদে অষ্টম মিনিটেই পেয়ে যায় গোল। ব্রাহিম দিয়াসের কাছ থেকে পাওয়া বল নিয়ে খানিকটা এগিয়ে ডি বক্সের ওপর থেকে ডান পায়ের মাপা শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

প্রথমার্ধে আধিপত্য ছিল রিয়ালেরই।

বলের দখল, আক্রমণে সুযোগ তৈরি সবকিছুতেই রিয়াল ছিল এগিয়ে। দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে স্বাগতিকরা। ফলে ব্যবধান বাড়ানো গোলও পেয়ে যায়। ৭৩ মিনিটে দলের সঙ্গে নিজের দ্বিতীয় গোলটি করেন রদ্রিগো। জুড বেলিংহামের দেওয়া বল পেয়ে বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে সহজেই লক্ষ্যভেদ করেন তিনি।
চলতি লিগে রদ্রিগোর এটি দশম গোল। সবমিলিয়ে ১৫তম গোল।বাকি সময়ে বিলবাও ম্যাচে ফেরার চেষ্টা করলেও পারেনি। রিয়ালও ব্যবধান ধরে রেখে আরেকটি স্বস্তির জয় তুলে নেয়। এ নিয়ে সবপ্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচ অপরাজিত এইল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্রথম লেগের ম্যাচের আগে এই জয় নিশ্চিতভাবেই আত্মবিশ্বাস জোগাবে রিয়ালকে। ৯ মার্চ রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে হবে প্রথম লেগ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর