কোপার প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করল আর্জেন্টিনা ও ব্রাজিল

কোপা আমেরিকার আর খুব বেশি দিন বাকি নেই। দক্ষিণ আমেরিকার এই টুর্নামেন্টটি এবার হবে যুক্তরাষ্টে। জুনের ২১ তারিখে শুরু হবে টুর্নামেন্টটি। তার আগে প্রস্তুতি সারতে আলাদা আলাদা দুইটি করে প্রীতি ম্যাচ খেলবে দুই জায়ান্ট দল আর্জেন্টিনা ও ব্রাজিল। ম্যাচ দুটিকে সামনে রেখে ২৬ জন করে দলও ঘোষণা করেছে তারা।

আর্জেন্টিনা খেলবে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে। অভিজ্ঞদের পাশাপাশি তরুণ খেলোয়াড়দেরও ডাকা হয়েছে দলে। অনূর্ধ্ব-২০ বছর বয়সী চার খেলোয়াড় ভ্যালেন্টিন বারকো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি ও আলেহান্দ্রো গারনাচো। চোটের কারণে লিওনেল স্কালোনির দলে থাকতে পারছেন না লিসান্দ্রো মার্তিনেজ, গনসালো মন্তিয়েল, মার্কোস আকুনা ও গুইদো রদ্রিগেজ।

ফিলাডেলফিয়াতে আগামী ২২ মার্চ এল সালভাদরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের পরের ম্যাচ কোস্টারিকার বিপক্ষে আগামী ২৬ মার্চ, লস অ্যাঞ্জেলসে।

এদিকে, আর্জেন্টিনা তুলনামূলক কম শক্তির দলের বিপক্ষে খেললেও ব্রাজিল খেলবে শক্তিশালী ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে। আগামী ২৩ মার্চ ওয়েম্বলিতে ইংল্যান্ড ও ২৬ মার্চ স্পেনের বিপক্ষে মাঠে নামবে হলুদ জার্সিধারীরা।

ব্রাজিলের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম দল ঘোষণা করলেন দরিভাল। আর্জেন্টিনার মতো ব্রাজিল দলেও জায়গা হয়েছে এনদ্রিকের মতো তরুণদের। তিনি আগে খেললেও প্রথমবারের মতো ডাক পেয়েছেন পিএসজিতে খেলা লুকাস বেরালদো।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস, ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনটেজ।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, গেরমান পেজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকলোসা তালিয়াফিকো, ভ্যালেন্টিন বারকো, মার্কোস সেনসি, নাহুয়েল মলিনা।

মিডফিল্ডার: অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, এজকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারাদেস, গিওভানি লো সেলসো।

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া, লিওনেল মেসি, নিকোলাস গঞ্জালেস, আলেহান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, হুলিয়ান আলভারেজ, লাউতারো মার্তিনেজ এবং পাওলো দিবালা।

ব্রাজিল দল

গোলরক্ষক: এদেরসন, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার: মার্কুইনোস, দানিলো, ইয়ান কৌতো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালায়েস, বেরালদো, মুরিলো।

মিডফিল্ডার: কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, আন্দ্রে, ব্রুনো গিমারেস, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।

ফরোয়ার্ড: রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, এনদ্রিক, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর