অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হরতাল-অবরোধ ও অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ অব্যাহত আছে। আগে যে অবরোধ দেওয়া হয়েছিল তাও কিন্তু তুলে নেওয়া হয়নি। কাজেই হরতাল-অবরোধ ও অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে। যেখানেই কাউকে অগ্নিসন্ত্রাস করতে দেখবেন সঙ্গে সঙ্গেই তাদেরকে ধরবেন। ধরে পুলিশের কাছে সোপর্দ করবেন।

তিনি বলেন, আমি বলব না যে, আপনারা আইন হাতে তুলে নেন। কিন্তু তাদেরকে ধরতে হবে এবং পুলিশের কাছে দিতে হবে। জনগণ যদি প্রতিরোধ গড়ে তোলে তাহলে তারা আর চোরাগোপ্তা হামলা বা আগুনসন্ত্রাস করার সাহস করবে না।

তিনি আরও বলেন, যেখানেই আগুনসন্ত্রাসের মতো ঘটনা ঘটবে তার আশপাশের বাড়িগুলো সার্চ করে দেখবে হবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যেই যেখানে যেখানে এমন ঘটনা ঘটানো হয়েছে তা কিন্তু আমরা ধরে ফেলেছি এবং সামনেও ধরে ফেলব। কেউ রেহাই পাবে না। এটিই বাস্তবতা। বিশ্বের কোন বড় দেশ তাদের সমর্থন দিচ্ছে তা আমার দেখার বিষয় নয়। আমার কাছে বাংলাদেশ বড়।

সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে, তখনই বিভিন্ন সংস্কার করেছে। যাতে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়। জনগণ যাতে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে। স্বচ্ছ ব্যালট বাক্স, ছবিসহ ভোটার তালিকা এবং জনগণ যাতে ভোট দিতে পারে, সেক্ষেত্রে মানুষকে সচেতন করা, সেগুলো আওয়ামী লীগই করেছে। আমরা জোট করে বিভিন্ন প্রস্তাবনা নিয়ে এসে, একে একে তা বাস্তবায়ন করেছি।

তিনি বলেন, নির্বাচন চলাকালীন আইন-শৃঙ্খলা বাহিনী, প্রশাসক সম্পূর্ণ নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে। তফসিল ঘোষণার পর থেকে কোনো অফিসার বদলি বা নিয়োগ নির্বাচন কমিশনারের অনুমতি ছাড়া করা যাবে না। যদি নির্বাচন কমিশন চায় তখন সেটা পরিবর্তন করা যায়, তাছাড়া করা যাবে না।

নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদেরকে জনগণকে সেবা করার সুযোগ দেবেন। যারা এখনও দ্বিধাদ্বন্দ্বে আছেন, তাদেরকেও বলব, নির্বাচনে আসেন। কোনো ‍দ্বিধাদ্বন্দ্ব নেই। আমরা বিদেশি পর্যবেক্ষকদের আসতে বলেছি। তাতে কোনো অসুবিধা নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর