দুঃস্থ মহিলাদের প্রকৃত পরিসংখ্যান নেই : চুমকি

বর্তামানে দেশে দুঃস্থ মহিলাদের প্রকৃত পরিসংখ্যান মহিলা বিষয়ক অধিদপ্তরে সংরক্ষিত নেই বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

আজ শনিবার জাতীয় সংসদে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে সকাল ১০টা ৪৫ মিনিটে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

তিনি বলেন, দুঃস্থ মহিলাদের প্রকৃত পরিসংখ্যান মহিলা বিষয়ক অধিদপ্তরে সংরক্ষিত না থাকলেও ভবিষ্যতে বরাদ্দ প্রাপ্তিসাপেক্ষে দেশের দুঃস্থ মহিলাদের সংখ্যা নির্ণয় করা যেতে পারে। প্রতিমন্ত্রী বলেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের গ্রামীণ দুঃস্থ ও অসহায় মহিলাদের কর্মসংস্থান ও তাদের সার্বিক কল্যাণের লক্ষ্যে বর্তমান সরকার তার পরিকল্পনা অনুযায়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে রাজস্ব ও উন্নয়ন খাতের আওতায় সারাদেশে বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে।

তিনি জানান, ময়মনসিংহ জেলায় বেশ কিছু কার্যক্রম গৃহিত হয়েছে। এর মধ্যে রয়েছে ভিজিডি কর্মসূচি, মার্তৃত্বকালীন ভাতা কর্মসূচি, অনুদান বিতরণ, ক্ষুদ্রঋণ বিতরণ, সেলাই মেশিন বিতরণ, মহিলা ও শিশু কল্যাণ তহবিল, দুঃস্থ মহিলা ও শিশু সাহায্য তাহবিল ইত্যাদি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর