রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলারকে অভিনন্দন জা‌নি‌য়ে‌ছেন রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৬ মে) এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপ‌তি বলেন, রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রীর রাজ্যাভিষেক উপলক্ষ্যে আন্তরিক অভিনন্দন জানাতে পে‌রে আমি সম্মানিত বোধ কর‌ছি। আমি আপনা‌দের দীর্ঘ, সমৃদ্ধ এবং সুখী রাজত্বের জন্য আন্তরিক শুভেচ্ছা জানা‌চ্ছি।

সাহাবু‌দ্দিন ব‌লেন, আপনার (রাজা) স‌ঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ কর‌তে এবং আমাদের দুটি কমনওয়েলথ দেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা আরও গভীর করার অপেক্ষায় রয়েছি। ফার্স্ট লেডি এবং আমি বাংলাদেশে আপনাদের রাজকীয় সফরে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছি।

এ ছাড়া ব্রিটে‌নের তৃতীয় চার্লস ও তার স্ত্রীর স্বাস্থ্য, সুখ এবং দীর্ঘায়ু কামনা করার পাশাপা‌শি যুক্তরাজ্যের গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন রাষ্ট্রপ‌তি।

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন বার্তায় বলেন, বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলার ঐতিহাসিক গৌরবময় অভিষেকের উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাই।

তিনি বলেন, আগামী দিনে দুই কমনওয়েলথ দেশের মধ্যে বন্ধুত্ব আরও শক্তিশালী করতে রাজা তৃতীয় চার্লসের সঙ্গে কাজ করা আমার জন্য সম্মানের হবে। তিনি রাজা ও রাণীর সুস্বাস্থ্য, সুখ ও দীর্ঘায়ুু কামনা করেন এবং যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

এর আগে, স্থানীয় সময় শনিবার (৬ মে) সকালে ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে যুক্তরাজ্যের ৪০তম রাজা হিসেবে শপথ নিয়েছেন তৃতীয় চার্লস। এরপর চার্লসকে রাজমুকুট পরানো হয়।

তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক ঘিরে বিশ্বনেতাদের পাশাপাশি দুই হাজারের বেশি অতিথি অংশ নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অভিষেক অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর