ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, ৫৪৫ জন নির্বাচিত

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ডেন্টাল ইউনিটের (বিডিএস) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রায় ৩৭ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণের এই পরীক্ষায় ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৫৪৫ জন।

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ বিডিএস ভর্তি পরীক্ষা গত ৫ মে (শুক্রবার) অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত নম্বরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম, কোটা অনুযায়ী ৫৪৫ জনকে একটি সরকারি ডেন্টাল কলেজ এবং আটটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হলো।

এতে আরও বলা হয়, নির্বাচিত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত অফিস চলাকালীন ভর্তি সম্পন্ন করতে হবে। আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির স্বপক্ষে পরীক্ষার্থী কর্তৃক প্রমাণ প্রদানে ব্যর্থ হলে বা প্রদানকৃত তথা অসত্য বলে প্রতীয়মান হলে যেকোনো সময় তার ভর্তি বাতিলপূর্বক আইনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতি ফলের ওপর বিধিসম্মত যেকোনো পরিবর্তন কেন্দ্রীয় ভর্তি কমিটি সংরক্ষণ করে।

ভর্তি পরীক্ষার ফল যা শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও www.dghs.gov.bd থেকে জানতে পারবে। একইসঙ্গে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার সংক্রান্ত তথ্য উপরে বর্ণিত ওয়েবসাইটসমূহ এবং সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট থেকে বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিসমূহে ভর্তির বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তি ভর্তি করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর