ঈদে সবকিছু উল্টাপাল্টা হয়ে গেল

হালের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি। অন্য বছরগুলোর থেকে এবার ঈদ তার জন্য বিশেষ। এবার ঈদে তার সঙ্গে আছেন একমাত্র সন্তান শাহীম মুহাম্মদ রাজ্য। পৃথিবীর আলোতে এটি রাজ্যের প্রথম ঈদ। স্বামী শরিফুল রাজ ও সন্তানকে ঘিরেই কাটবে তার উৎসবের দিনগুলো। ঈদ ও অন্যান্য বিষয়ে কথা বলেছেন পরীমণি।

রাজ্যের সঙ্গে পরীর প্রথম ঈদ। অনুভূতি কেমন?

এটা তো মুখে বলে বোঝানো যাবে না। কারণ এই আনন্দ প্রকাশ করার মতো না। যারা মা হয়েছেন আর সন্তানের সঙ্গে প্রথম ঈদ করছেন তারাই বিষয়টি বুঝবেন। বাবা-মায়ের সব আনন্দ তার সন্তানকে ঘিরে। আমাদের বেলাও তাই হয়েছে। রাজ্যের ঈদ প্রস্তুতি নিয়েছি বেশ ক’দিন সময় নিয়ে। তারপরও মনে হচ্ছে, কিছু বাদ পড়ে গেল না তো!

আগামীকালের পরিকল্পনা কী?

কোনো পরিকল্পনা করিনি। কারণ পরিকল্পনা করে আমার কিছুই ঠিকমত হয় না। আজ রাতে ছেলেকে নিয়ে হাতে মেহেদি দেব। চাঁদরাতে হাতে মেহেদি রাঙানোর মজাই অন্য রকম। এবার যেহেতু ছেলে আছে, তাই আনন্দটাও অনেক বেশি। আর ঈদের দিনটা বাসাতেই থাকতে চাই। পরিচিত আত্মীয়-স্বজনরা বাসায় আসবে। তাদের সঙ্গে কিছু সময় কাটাবো। ঈদের দিন বাসা থেকে বের হওয়ার খুব একটা ইচ্ছে নেই।

ঈদের সিনেমা দেখবেন না?

ঈদের আনন্দ সিনেমা না দেখলে পূর্ণতাও পায় না। এবার আমার কোনো নতুন সিনেমা নেই। তাই এবার শুধু দর্শক হিসেবে সিনেমা হলে যাব। তবে সেটাও দু’তিনদিন পর। ঈদের মধ্যে রাজ ও রাজ্যকে নিয়েই ব্যস্ত থাকতে চাই। অনেক আত্মীয়-স্বজনদের বাসায় যেতে হবে।

কেন এবার ঈদে তো আপনার ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ মুক্তি পাচ্ছে…

ওহ ভুলেই তো গেছি ঈদের দ্বিতীয় দিন দীপ্ত টিভিতে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। দারুণ এটি সিনেমা, এর মধ্য দিয়ে সুন্দরবনের রহস্য-রোমাঞ্চের গল্প উঠে এসেছে পর্দায়। গল্পে সুন্দরবনকে ভিন্নভাবে পর্দায় তুলে ধরেছেন নির্মাতা আবু রায়হান জুয়েল। যারা সিনেমাটি হলে (সিনেমা হলে) গিয়ে দেখার সুযোগ পাননি, তাদের জন্য এটি দারুণ একটি সুখবর। আমার দৃঢ় বিশ্বাস, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সবার ভালো লাগবে।’

ছেলেকে নিয়ে ঈদের আগে নানা বাড়িতে গিয়েছিলেন। অনেকের ভাবনায় ছিল, আপনি হয়তো সেখানেই ঈদ করবেন?

অন্যের ভাবনার কথা কি বলব, আমার নিজের ভাবনাই ছিল পিরোজপুরে ঈদ করার। কিন্তু এবার ঈদে সবকিছু উল্টাপাল্টা হয়ে গেছে। পরে বাধ্য হয়েই ঢাকায় ফিরতে হলো।

‘সবকিছু উল্টাপাল্টা’ মানে?

ইচ্ছে ছিল এবার ঈদটা গ্রামে কাটাব। সেভাবেই পরিকল্পনা করেছি। আর ছেলেকে নিয়ে আগেই আমি গ্রামে চলে যাই। কিন্তু সেখানে যাওয়ার পর আমার আদরের পুটু অসুস্থ হয়ে পড়ে। আবার এর মধ্যে ঢাকায় ‘মা’ সিনেমার অনুষ্ঠানের আয়োজনও করা হয়। পুটু অসুস্থ হওয়ার পর আর সময় নেইনি। ওকে নিয়ে আমার (পরী-রাজ ও রাজ্য) সবাই ঢাকায় ফিরে আসি। এসেই পুটুকে হাসপাতালে নিয়ে যাই। এরপর ‘মা’ সিনেমার অনুষ্ঠানে অংশ নিলাম।

আপনার ভক্ত-দর্শকদের উদ্দেশ্যে কিছু বলুন…

আমি চাই আমার ভক্ত, দর্শক ও দেশের মানুষজন- সব সময়ই ভালো থাকুক ও হাসিখুশি থাকুক। সবাই পরিবার নিয়ে আনন্দে ও নিরাপদে থাকে সেই দোয়া করি। সবাইকে ঈদ মোবারক। সবার প্রতি আহ্বান করব, এই খুশির দিনে সকল দ্বন্দ্ব-বিবাদ ভুলে আমরা এক হয়ে যাই। সবাই মিলে সুন্দর ও একটি সুখী সমাজ গড়ে তুলি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর