হবিগঞ্জে ইফতার বিতরন করলো আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

বিশেষ প্রতিনিধিঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী হবিগঞ্জে নববর্ষ উদযাপনে ২ঘন্টা ব্যাপী রোজাদার মুসল্লী, পথচারী, অসহায়, দুঃস্থ ও নিম্ন আয়ের লোকজনের মাঝে ইফতার প্যাকেট বিতরন করে।

শুক্রবার বিকাল ৪ ঘটিকা হতে জেলা কমান্ড্যান্টের কার্যালয়ের প্রধান ফটকের সামনে ইফতার পুর্ব পর্যন্ত সময় ধরে বিতরন কার্যক্রমে অংশগ্রহণ করেন জেলা কমান্ড্যান্ট অরূপ রতন পাল।

এ সময় তিনি বলেন “আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহা পরিচালক মহোদয়ের নির্দেশক্রমে ও সিলেট রেঞ্জের উপ-মহাপরিচালক মহোদয়ের উদ্যোগে আজ শুক্রবার সিলেট রেঞ্জের সকল জেলায় ইফতার বিতরণ করা হচ্ছে। তারই অংশ হিসেবে হবিগঞ্জ জেলা আনসার ও ভিডিপির পক্ষ থেকে ও এ উদ্যোগ নেয়া হয়েছে।

রোজাদার পথচারী ও ঘরেফেরা মানুষ যারা সময়মতো ইফতার করতে পারেনা, তাদের জন্যই আমাদের এই উদ্যোগ। তিনি আরও বলেন “আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সবসময়ই জনগণের কল্যাণে কাজ করে, আর্ত মানবতার সেবায় নিয়োজিত থাকে।

আমাদের অফিসের রাস্তা দিয়ে চলাচলকারী সকল পথচারী যারা সারাদিন রোজা রেখে বিভিন্ন কাজে ব্যস্ত থেকে বাড়িতে ফিরে যাচ্ছেন, কিন্তু অনেকেই হয়তো সময়ের অভাবে ইফতার করতে পারবেন না তাদের কষ্টের কথা মাথায় রেখে আমরা এ আয়োজন করেছি।

এ ছাড়াও দরিদ্র পথশিশু কিংবা খেটে খাওয়া মানুষ যারা প্রতিদিনের ইফতার জোগাড় করতে হিমশিম খায় তারাও এর দ্বারা উপকৃত হবেন।” ইতিপূর্বে ঢাকার বঙ্গবাজারে স্মারণকালের যে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছিল, সেখানে সব হারিয়ে নিঃস্ব ব্যবসায়ীদের মাঝে বিনামূ্ল্যে ইফতার বিতরণ করেছিল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

এর পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও অন্যান্য বাহিনীকেও সহায়তা করেছিল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। মানুষের সেবায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সার্কেল এ্যাডজুটেন্ট শুভাশিষ চক্রবর্তী, জেলা অফিসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর