ইটনায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে সরকারী নির্দেশনা মোতাবেক উপজেলার সকল সরকারী আধা-সরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরী করে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারী কলেজ মাঠে কেন্দ্রিয় শহীদ মিনারে প্রশাসন, সামাজিক সংগঠন, রাজনৈতিক, বিভিন্ন সরকারী ও আধা সরকারী দপ্তরের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনায় মসজিদ, মন্দির, গীর্জাসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে দোয়া ও প্রার্থনা করা হয়। সন্ধায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়। পরে হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা গান ও কবিতা আবৃত্তি করে দিবসটির সমাপ্তি ঘোষনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি কিশোর কুমার দাস, ইটনা থানার ওসি তদন্ত আহসান হাবিব, রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারী কলেজের অধ্যক্ষ ইসলাম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি সোহরাব উদ্দিন ঠাকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, প্রভাষক জসিম উদ্দিন খান, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর