নিজ এলাকায় ভালোবাসায় সিক্ত বিশ্বজয়ী হাফেজ তানভির

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় উষ্ণ সংবর্ধনা ও ভালোবাসায় সিক্ত বিশ্বজয়ী দৃষ্টিপ্রতিবন্ধী কুরআনের হাফেজ তানভির হোসেন। সোমবার সকালে উপজেলার বসুরহাট বাজারের রূপালী চত্বরে মারকাযুত তাকওয়া মাদ্রাসা আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে তাকে দাগনভূঁইয়া থেকে মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে বরণ করে আনা হয়।

কোম্পানীগঞ্জের চরকাঁকড়ার কৃতীসন্তান হাফেজ তানভির হোসাইন রাজধানী ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র ও কোম্পানীগঞ্জ মারকাযুত তাকওয়া মাদ্রাসার হেফজ বিভাগের প্রধান শিক্ষক।

সম্প্রতি মিসরে অনুষ্ঠিত আন্তর্জাতিক পরিপূর্ণ ৩০ পারা হিফজুল কুরআন (তাজভীদ) প্রতিযোগিতায় বিশ্বের ৫৮টি মুসলিম দেশ অংশগ্রহণ করে। ওই প্রতিযোগিতায় অংশ নিয়ে ২৭ বছর বয়সী জন্মান্ধ হাফেজ তানভীর হোসেন তৃতীয় স্থান অর্জন করে। তার এ বিশাল অর্জনে তার নিজ কর্মস্থল মারকাযুত তাকওয়া মাদ্রাসা এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাদেকুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গোলাম শরীফ চৌধুরী পিপুল।

এতে বক্তব্য রাখেন- মাওলানা আতিকুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ কোম্পানীগঞ্জ শাখার সভাপতি এসএম হারুন প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে তানভীর হোসেনের সম্মানে বিভিন্ন ফাউন্ডেশন ও সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এ সময় বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজ ও সরকারি কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আসন্ন পবিত্র রমজান মাসের লাইলাতুল কদর রাতে তানভীর হোসেনসহ বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেবেন মিসরের রাষ্ট্রপতি আবদুল ফাত্তাহ সিসি।

হিফজুল কুরআন প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারের মধ্যে রয়েছে যথাক্রমে ২ লাখ ৫০ হাজার, ১ লাখ ৫০ হাজার এবং ১ লাখ মিসরীয় পাউন্ড।

হাফেজ তানভির হোসেন এর আগে সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত কুরআন প্রতিযোগিতায় ৭৩ দেশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান অধিকারসহ বিশ্বের বিভিন্ন দেশে কুরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর