গ্রামে গ্রামে ঘুরে নৌকার প্রতীকে ভোট চাইলেন মাহিয়া মাহি

হাওর বার্তা ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) আসনের উপনির্বাচনে প্রচারণার শেষ দিনে গ্রামে ঘুরে ঘুরে নৌকা প্রতীকে ভোট চেয়ে জনসংযোগ ও পথসভা করেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। সোমবার (৩০ জানুয়ারী) বিকেলে ভোলাহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েকটি গ্রামে তিনি এই গণসংযোগ ও পথসভা করেন।

এ সময় নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমানকে ভোট দেওয়ার জানান বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহিয়া মাহি।

ভোলাহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনসংযোগ ও লিফলেট বিতরণ করেন মাহি। পরে ভোলাহাট উপজেলার গোলাবাড়ি গ্রামে একটি পথসভায় বক্তব্য দেন। এ সময় মাহিয়া মাহি সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন এবং নৌকা প্রতীকে ভোট চেয়ে বক্তব্য দেন। তার সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য মোসা. হোসেনে আরা পাখি ঢাকা পোস্টকে বলেন, গোহালবাড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে প্রচারণা করেছেন মাহি ও তার স্বামী। এ সময় নৌকার প্রার্থীর পক্ষে দোয়া ও সমর্থন চান মাহি।

ভোলাহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি রিফাত হোসেন টুইংকেল ঢাকা পোস্টকে জানান, নির্বাচনী প্রচারণায় মাহিয়া মাহি সরকারের বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরেন ভোটারদের মাঝে। এসব উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন তিনি।

 

নির্বাচনী প্রচারণায় ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আলী শাহ, জেলা পরিষদের সদস্য মোসা. হোসেনে আরা পাখি, চিত্রনায়িকা মাহির স্বামী আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য রাকিব সরকার, ভোলাহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি রিফাত হোসেন টুইংকেলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। সে সময় পর্যন্ত কঠোরভাবে আচরণবিধি তদারকি করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে রয়েছেন। কোথাও কোনো আচরণবিধি লঙ্ঘনের খবর পেলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনেরর উপনির্বাচনে মোট ছয়জন প্রার্থী অংশ নিচ্ছেন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান (নৌকা), জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক (লাঙ্গল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের নাবীউল ইসলাম (টেলিভিশন) ও আওয়ামী লীগের বিদ্রোহী খুরশিদ আলম বাচ্চু (মাথাল), মোহাম্মদ আলী সরকার (আপেল) ও জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা (গোলাপ ফুল)। আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোটকেন্দ্রের ১২৩০টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর