,

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন আঞ্জুয়ারা

জামালপুর শহরের দেওয়ানপাড়া বেসরকারি হাসপাতাল এ্যাপোলোতে আঞ্জুয়ারা বেগম (২১) নামের এক প্রসূতি চারটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে সাতটার দিকে সিজারের মাধ্যমে তাদের জন্ম হয়। আঞ্জুয়ারা বেগমের বাড়ি সরিষাবাড়িতে।

বিষয়টি নিশ্চিত করে অস্ত্রোপচার করা চিকিৎসক ডা. খায়রুল বাশার পলাশ বলেন, আমার তত্ত্বাবধানে চার শিশুর জন্ম হওয়ায় আমি খুবই খুশি। শিশুদের মা সুস্থ আছেন।

তিনি আরও বলেন, বিকেল পাঁচটার থেকে শুরু হয় অপারেশন। প্রায় ঘন্টাখানেক সময় ধরে তার অপারেশন করা হয়। পরে ওজন কম হওয়ার ফলে উন্নত চিকিৎসার জন্য শিশুদের জামালপুর জোনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

জন্ম নেওয়া চার নবজাতকের সবাই মেয়ে। আঞ্জুয়ারা বেগম জামালপুরের সরিষাবাড়ি উপজেলার চর-সরিষাবাড়ি এলাকার বাসিন্দা কাঠমিস্ত্রি মো. বাবুর স্ত্রী।

আঞ্জুয়ারা বেগমের স্বামী কাঠমিস্ত্রি বাবু জানান, দুই দিন আগে তার স্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করেন। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে কর্তব্যরত ডাক্তাররা নিশ্চিত হন যে, তার স্ত্রীর গর্ভে চারটি সন্তান রয়েছে। সন্তান প্রসবের পরপরই তাদেরকে জামালপুর জেনারেল হাসপাতালে শিশু ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। মা ও শিশু সবাই সুস্থ রয়েছে।

এদিকে, এক সঙ্গে চার শিশু কন্যা জন্ম নেওয়ার খবর প্রকাশ হলে শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়। অনেকেই চার সন্তানকে দেখতে হাসপাতালে ভীড় জমান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর