ইটনায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে বিজয় মেজবানি

ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ ৫১ তম মহান বিজয় দিবস উদযাপনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে বিজয় মেজবানির আয়োজন। ব্যতিক্রম এ আয়োজন করেন উপজেলা সদরের বাজার হাটি গ্রামের মৃত এজেড ওবায়দুল্লাহ খানের ছেলে, আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, আমেরিকা প্রবাসী এজেড আসলাম ইকবাল খান কাকন।

রবিবার সকালে নিজ বাড়িতে উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাদের বিজয় মেজবানি ও মুক্তিযোদ্ধের স্মৃতিচারনের দাওয়াত করেন। বীর মুক্তিযোদ্ধারা এ বিজয় মেজবানিতে অংশগ্রহণ করে উপস্থিত তরুন প্রজন্মের সামনে মুক্তিযোদ্ধের স্মৃতিচারন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী ঈসমাহিল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম ঠাকুর, আব্দুস সাত্তার, মুজিবুর রহমান, বাবু নিহারঞ্জন দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী, কামরুল ইসলাম মমিন, কবি ও সাহিত্যিক রওশন আলী রুশো।

এ বিষয়ে এজেড আসলাম ইকবাল খান কাকন বলেন আমি বর্তমানে আমেরিকায় বসবাস করছি কিন্তুু আমার মনটা সবসময় বাংলাদেশেই পড়ে থাকে। মুক্তিযোদ্ধারা হলো জাতীর সর্বশ্রেষ্ঠ সন্তান। বাঙালি জাতি ওনাদের নিকট চিরঋনী। তাদের কে কিছুটা সম্মানীত করতে পারলে আমি মনে শান্তি পাই। তাই ১০ বছর ধরে বিজয় দিবসের পরেরদিন আমার বাড়িতে বিজয় মেজবানির আয়োজন করি।

এতে তরুন প্রজন্ম আমাদের মুক্তিযোদ্ধ সম্পর্কে জানতে পারবে ও তরুনদের দেশের প্রতি দায়িত্ববোধ বাড়বে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর