বিএনপির দাবি অনুমতি নিয়েই মাঠটি দেওয়া হয়েছে, ‘আপত্তি’ ডিএসসিসির

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি পাওয়ার পর রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের জন্য জড়ো হচ্ছে বিএনপির নেতাকর্মীরা। অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানিয়েছে, মাঠ ব্যবহারের জন্য তাদের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু দাবি করেছেন, ‘ডিএমপি কমিশনার বলেছিলেন, সব অনুমতি নিয়েই মাঠটি দেওয়া হয়েছে।’

শুক্রবার (৯ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি এ কথা বলেন। এদিন ডিএমপির অনুমতি পাওয়ার পরই দলটির নেতাকর্মীরা গোলাপবাগ মাঠে জড়ো হতে শুরু করেন। সন্ধ্যা না পেরোতেই স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো মাঠ।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা যখন ডিএমপি কমিশনারের কাছ থেকে গোলাপবাগ মাঠের অনুমতি পাই, তখন তিনি বলেছিলেন যে সব ধরনের অনুমতি নিয়েই আমাদের মাঠটি দেওয়া হয়েছে। কিন্তু এখন যখন ডিএসসিসি বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছে, আমরা মাঠ ব্যবহারের অনুমতি চেয়ে তাদেরকে একটি চিঠি দিচ্ছি।

এদিন বিএনপিকে ডিএমপির পক্ষ থেকে যেই অনুমতিপত্র দেওয়া হয়েছে। সেখানে ২৬টি শর্ত জুড়ে দেওয়া হয়েছিল। ১ নম্বর শর্তেই উল্লেখ হয়েছিল, ‘এই অনুমতিপত্র স্থান ব্যবহারের অনুমতি নয়। স্থান ব্যবহারের জন্য অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে অনুমোদন নিতে হবে।’

এদিকে রাতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের সই করা এক চিঠিতে বলা হয়েছে, গোলাপবাগ খেলার মাঠের উন্নয়নে ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন (মেগা)’ শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওতায় গোলাপবাগ খেলার মাঠে সীমানা প্রাচীর ও বেষ্টনী, প্যাভিলিয়ন, ড্রেসিং রুম, বাস্কেটবল গ্রাউন্ড, নর্দমা, হাঁটার পথ, পাঠাগার ভবন ও বাজার (মার্কেট বিল্ডিং) ইত্যাদি অনুষঙ্গের উন্নয়নসহ এ মাঠকে শুধু খেলাধুলার জন্য প্রস্তুত করা হয়েছে।

এতে আরও বলা হয়, মাঠের উন্নয়নে প্রকল্পের কাজ চলমান রয়েছে, যা প্রায় শেষের পথে। শিগগিরই এই মাঠ উদ্বোধনে তারিখ নির্ধারণ করার পর্যায়ে রয়েছে। সুতরাং প্রকল্পের এই পর্যায়ে গোলাপবাগ খেলার মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজন করা হলে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

 

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর