জাতীয় ইমাম সমাজদের জন্য বছরে একটা বাজেট হওয়া প্রয়োজন

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ নামে ইমামদের নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।  এতে সভাপতি নির্বাচিত হয়েছেন কামরাঙ্গীরচর জামেয়া নূরিয়া মাদ্রাসার মুহাদ্দিস ও মহাখালী গাউসুল আজম জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রাজ্জাক আযহারী।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ কাউন্সিল-২০২২ উপলক্ষে প্রতিনিধি সম্মেলনে তিনি নির্বাচিত হন।

এছাড়াও সম্মেলনে নির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা মাওলানা বেলায়েত হোসাইন আল-ফিরোজী, সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মাওলানা মীর মোহাম্মদ শোয়াইব আহমদ আনসারী, মহাসচিব নির্বাচিত হয়েছেন মুফতি আনোয়ারুল হক, অর্থ সম্পাদক হয়েছেন মুফতি জোবায়ের আহমদ কাসেমী, সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাওলানা হামিদুল হক।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের মহাপরিচালক উবায়দুর রহমান খান নদভী।

ইমামদের জন্য সবচেয়ে বেশি ফান্ড দিয়ে কল্যাণ ট্রাস্ট গঠন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার অনেক সেক্টরে টাকা দিয়ে সাহায্য করেছে। কোনো কোনো সেক্টরকে ৮০০ থেকে হাজার কোটি টাকাও দিয়েছে। তাদের মধ্যে অনেকে খারাপ কাজ করে থাকে। তবে ইমামদের পেছনে টাকা খরচ করলে তারা অন্তত সমাজে কোনো খারাপ কাজ করবেন না। উল্টো তারা সমাজকে ভালো শিক্ষা দেবেন। ইমামদের জন্য বছরে একটা বাজেট হওয়া প্রয়োজন, সেই টাকা ইমামরা তাদের সুখ, দুঃখ এবং কল্যাণে ব্যয় করবেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ইমামদের ঐক্যবদ্ধ করে একই প্লাটফর্মে একত্রিত করার জন্য জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের মতো সংগঠনের বিকল্প নেই। আমরা আন্তরিকভাবেই জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের সব কার্যক্রমের সঙ্গে আছি, থাকব। সারা দেশের ইমাম-খতিব ও উলামায়ে কেরামদের প্রতি আহবান জানাব তারাও যেন জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে।

সভার সভাপতি আব্দুর রাজ্জাক আযহারী বলেন, জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের সব কার্যক্রম ও কর্মসূচির সঙ্গে আমার বাকি জীবন কাটিয়ে দেব ইনশাআল্লাহ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পুলিশের সাবেক এডিশনাল আইজিপি মাহবুবুর রহমান, মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা আজিজুর রহমান, মুফতি সুলতান আহমদ, মাওলানা মাহমুদুল হক, মাওলানা শোয়াইব আহমদ আনসারী প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর