,

নেত্রকোনায় আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণা, বিক্ষোভ, মঞ্চ ভাংচুর

বিজয় দাস, নেত্রকোনা প্রতিনিধিঃ হাওর অঞ্চল খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।এ কমিটিকে কেন্দ্র করে স্থানীয় নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করেছে বলে জানা গেছে। এসময় তারা সম্মেলনে মঞ্চ ভাঙচুরসহ চেয়ার ছোঁড়াছুড়িও করেন।
বুধবার (১৯ অক্টোবর) বিকেলে খালিয়াজুরী উপজেলা সদরের কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। নেত্রকোনা জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান খান এ সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনের প্রথম পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

স্থানীয় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রপ্ত সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

সভায় বক্তৃতা করেন ,কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সদস্য শফি আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, সংরক্ষিত নারী আসন-১৭ -এর সাংসদ হাবিবা রহমান খান শেফালী, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অসিত কুমার সরকার সজল প্রমুখ।

আলোচনা সভা শেষে সম্মেলনের ২য় পর্বে নব গঠিত উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এসময় সভাপতি হিসেবে অ্যাডভোকেট অজিত বরন সরকার ও সাধারন সম্পাদক হিসেবে সাদেকুর রহমান সাদেকের নাম ঘোষনা করার পর পরই বিক্ষুব্ধ হন নেতা-কর্মীরা। তারা এ কমিটি মেনে না নেবার বিক্ষোভ মিছিল করেন। এসময় তারা সম্মেলন মঞ্চ ভাঙচুরসহ চেয়ার ছোঁড়াছুড়িও করেন।

 খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনপূর্ববর্তী কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, সম্মেলনে দেওয়া কমিটি আমরা মানি না এবং পরবর্তীতেও আমরা মানব না।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেন, সম্মেলনের ওই হট্টগোলটি অনাকাঙ্খিত। সম্মেলনে নতুন কমিটিতে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে যাদের নাম ঘোষনা করা হয়েছে, তাদের নাম পরবর্তীতে বলবৎ রাখা ঠিক হবে কিনা সে ব্যাপারেও জেলা কমিটিতে চিন্তা-ভাবনা চলছে বলে জানান তিনি।”

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর