,

কুলিয়ারচরে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত

হাওর বার্তা ডেস্কঃ প্রতি বছরের ন্যায় এবারও কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ও ছয়সূতী ইউনিয়নে পৃথকভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। রোববার (৯ অক্টোবর) সকাল ৮টায় ফরিদপুর হযরত আবু আলী আক্তার উদ্দিন শাহ্ কলন্দর গউস পাক (রঃ)’র মাজার শরীফ থেকে জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা) এর শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি ফরিদপুর ইউনিয়নের আনন্দ বাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায়  মাজার শরীফে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ফরিদপুর ইউনিয়ন শাখার সভাপতি আরাফাত কেমিক্যাল ওয়ার্কস এর আয়োজনে অনুষ্ঠিত জশনে জুলুসে নেতৃত্ব দিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত ফরিদপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মো. খোকন গাজী।

ফরিদপুর ও ছয়সূতী জশনে জুলুসের শোভাযাত্রার সামনের দিকে দৃষ্টিনন্দন বড় বড় হরফে লেখা ছিল ‘ইয়া নবী ছালামু আলাইকা’, ‘ইয়া রাসূল ছালামু আলাইকা’।

এ সময় অংশগ্রহণকারীরা কালেমা খচিত পতাকা, প্ল্যাকার্ড, ফেস্টুন ছাড়াও জাতীয় পতাকা বহন করে তারা নারায়ে তকবির, নারায়ে রেসালতের ইয়া রাসুল আল্লাহ স্লোগানে স্লোগানে ফরিদপুর ইউনিয়নকে মুখরিত করেন।

জুলুস শেষে জুলুসে অংশগ্রহণকারীরা মাজার প্রাঙ্গনে মিলাদ ও দো’আ মাহফিলে মিলিত হন।

এতে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ফরিদপুর ইউনিয়ন শাখার সাবেক সভাপতি মাওলানা মো. আলী আকবর, ফরিদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শাহ্ আলম, বীর মুক্তিযোদ্ধা মো. ওবায়দুল করিম (উজির), ফরিদপুর মাজার শরীফের মোতোয়ালি মো. নজরুল ইসলাম কাজী, ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদ, সাবেক ছাত্র নেতা আল-আমীন ভূঁইয়া টিংকু, মো. দেলোয়ার হোসেন, মো. ওমর ফারুক ভূঞা, মো. আকতার হোসেন আশেকী, দক্ষিণ সালুয়া ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. ছমির উদ্দিন ও আশরাফুল আলম স্বপনসহ ফরিদপুর ইউনিয়নের তরীকতপন্থী জনতা ও সুন্নি উলামায়ে কেরাম।

অপরদিকে সকাল ৯ ঘটিকার দিকে উপজেলার ছয়সূতী ইউনিয়নের ছয়সূতী স্টেশন জামে মসজিদের সামনে থেকে একটি জশনে জুলুসের শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি মাদবদী, নোয়াগাঁও  প্রদক্ষিণ করে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়ক হয়ে প্রতাপনাথ বাজারে গিয়ে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন ছয়সূতী ইউনিয়ন আহলে সুন্নাত ওয়াল জামাত এর উপদেষ্টা ডা. মো. মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান, কান্দিগ্রাম ফারুকিয়া দরবার শরীফের পীর মো. ফারুক শাহ নক্সেবন্দি, ছয়সূতী ইউনিয়ন বিএনপি’র সভাপতি মো. ছালাউদ্দিন মুর্শেদ নিজামি বাবুল, ছয়সূতী সৈয়দ হামিদিয়া দরবার শরিফের দায়িত্বে থাকা সৈয়দ ফয়জুল মুত্তাকিন, সৈয়দ ফয়জুল আবেদ সহ মাওলানা সাদেকুর রহমান, ইঞ্জিনিয়ার মো. জমীর এবং ইউনিয়নের তরীকতপন্থী জনতা ও সুন্নি উলামায়ে কেরাম।

উল্লেখ্য, হিজরি সনের রবিউল আউয়াল মাসের ১২ তারিখ ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। মানবজাতির মুক্তির কাণ্ডারি, দু,জাহানের বাদশা মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম  দিবস হিসেবে সারাবিশ্বে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়ে আসছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর