নারী এশিয়া কাপ-২০২২ সবুজ গালিচায় বাংলাদেশের উড়ন্ত শুরু

হাওর বার্তা ডেস্কঃ মাঠে গড়ালো নারী এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে নিজেদের এশিয়াকাপ মিশন শুরু করলো বাংলাদেশের মেয়েরা। রুমানা আহমেদের বোলিং আর শামিমার ব্যাটে ৯ উইকেটের উড়ন্ত জয় পেলে বাংলাদেশ।
শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে রুমানাদের বোলিং তোপে মাত্র ৮২ রানেই অলআউট হয় থাই মেয়েরা। জবাবে ব্যাট করতে নেমে ১১ ওভার ৪ বলে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

থাইল্যান্ডকে জবাব দিতে নামেন শামিমা সুলতানা ও ফারজানা হক। শামিমা সুলতানা এলবিতে আউট হয়ে ঘরে ফেরার আগে খেলেন ৪৯ রানের এক অনবদ্য ইনিংস। এরপর ফারজানা হকের ২৬ ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ১০ রানের ইনিংসে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

প্রথম ওভারে বল করতে এসে মাত্র ২ রান দেন সালমা খাতুন। ৫ম ওভারে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন সানজিদা আক্তার মেঘলা। তার দুর্দান্ত ডেলেভারিতে নান্নাপাত কুনচারোনকি বোল্ড হন।

রপর গড়ে উঠে ৩৮ রানের জুটি। পানিথা মায়াকে শামীমার ক্যাচ বানিয়ে এই জুটি ভাঙেন মেঘলা। এই ব্যাটার ২২ বল খেলে করেন ২৬ রান। এরপর অন্য প্রান্তে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকা নাথানকান চান্থামকে ফেরান সালমা খাতুন। কোনো বাউন্ডারি না হাঁকিয়ে ৩৮ বলে ২০ রান করেন চান্থাম।

তার বিদায়ের পর অলআউট হতেও বেশি সময় লাগেনি থাইল্যান্ডের। বাংলাদেশের পক্ষে দুই উইকেট করে নেন নাহিদা, সানজিদা ও সোহেলী। ৩ ওভারে ১ মেডেনসহ ৯ রান দিয়ে তিন উইকেট পান রুমানা আহমেদ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর