,

হামলায় রক্তাক্ত বরকত উল্লাহ বুলুকে হাসপাতালে ভর্তি

হাওর বার্তা ডেস্কঃ সন্ত্রাসী হামলায় আহত বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুকে শনিবার
রাত ১২টায় ঢাকায় আনা হয়৷ এরপর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়৷

এর আগে শনিবার বিকালে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে কুমিল্লা মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে বরকত উল্লাহ বুলু ও বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে৷
এ ঘটনায় আহত বরকত উল্লাহ বুলুর স্ত্রী শামীমা বরকত, চৌমুহনী পৌরসভা ৭ নং ওয়ার্ড বিএনপি সভাপতি মোস্তফা,  রসুলপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি ফারুক আহমেদকেও এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে৷

তাছাড়া আহত হওয়া বিপুলাসাহার ইউনিয়ন সাবেক চেয়ারম্যান শরিফ আহমেদ, বেগমগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব মহিউদ্দিন রাজু, বারগাও ইউনিয়ন ছাত্র দলের সভাপতি ফখরুল হাসান বাবু, সহ-সভাপতি রুবেল নোয়াখালী জেনারেল হাসপাতাল ও সোনাইমুড়ী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
এদিকে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

হামলার পর প্রথমে নাথেরপেটুয়া ভুইয়া মেডিকেল কলেজ হাসপাতাল, পরে আশঙ্কাজনক অবস্থায় বুলুকে ঢাকায় পাঠানো হয় বলে জানান বিএনপির কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

তিনি বলেন, মনোহরগঞ্জের বিপুলাসার বাজারে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু স্ত্রীসহ আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার শিকার হয়েছেন। বুলু ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক। হামলায় আরও আহত হয়েছেন বিপুলাসার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ হোসেন।

বরকত উল্লাহ বুলুর ছেলে বলেন, নোয়াখালী থেকে ফেরত আসার পথে হামলায় মা ও বাবা দুজনই গুরুতর আহত হয়েছেন। জয় বাংলা স্লোগান দিয়ে দেড় শতাধিক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী এ হামলা করেছে। তাদের ওপর লোহার রড ও লাঠিসোটা দিয়ে হামলা করে। এতে বাবার মাথা ফেটে রক্ত ঝরছে, সম্ভবত তার ডান হাতও ভেঙে গেছে।

তিনি জানান, সঙ্গে থাকা চারজন গুরুতর আহত হয়েছেন। তারা হলেন- মোস্তফা, রাজু, ফারুক, গাড়িচালক আলী।

নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জাওহার ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হামলার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে হামলাকারীদের খুঁজে পাইনি। তবে কারা উনার ওপর হামলা করেছে এটা এখনো নিশ্চিত নই। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর