দল থেকে বাদ মাহমুদউল্লাহ, স্ত্রীর ক্ষোভ প্রকাশ

হাওর বার্তা ডেস্কঃ মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়েই অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। জাতীয় দলের সাবেক এই অধিনায়কের বাদ পড়ার পর রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন তার স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দল ঘোষণা পরপরই সামাজিক মাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল‍্যায়ন হয় না, হবেও না’! ধারণা করা হচ্ছে মাহমুদউল্লাহর বাদ পড়া প্রসঙ্গেই তিনি ক্ষোভ উগড়ে দিয়েছেন।
টি-টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ম্যাচ খেলা অভিজ্ঞ এই ক্রিকেটারদের স্ট্যান্ডবাই তালিকাতেও রাখা হয়নি। মূলত দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীরাম শ্রীধরনের পরিকল্পনায় না থাকায় বাদ দেয়া হয়েছে এই অভিজ্ঞ তারকাকে।

দল ঘোষণার পর টি-টোয়েন্টির সাবেক অধিনায়ক রিয়াদের বাদ পড়ার কারণ ব্যাখ্যা করেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান, ম্যানেজমেন্টের সর্বসম্মতিক্রমেই বাদ দেয়া হয়েছে তাকে। মূলত টি-টোয়েন্টি দলের দায়িত্বে থাকা টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীরাম শ্রীধরনের দেয়া পরিকল্পনায় খাপ না খাওয়াতেই বাদ পড়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদকে আমরা সম্মান করি। আমাদের জাতীয় দলের হয়ে অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছেন। এবার আমাদের টি-টোয়েন্টির যে কনসালটেন্ট, ওর একটা প্ল্যান আমাদের দিয়েছে এবং আগামী এক বছরের জন্য যে প্ল্যানটা নিয়ে আমরা এগোচ্ছি, এটার জন্য একটা আলাদা ডিরেকশন। ওই প্ল্যানের সঙ্গেই আমরা গিয়েছি। টিম ম্যানেজমেন্টের সবার সম্মতিক্রমে মাহমুদউল্লাহ রিয়াদকে অফ করা হয়েছে।’

অবশ্য বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল নানান গুঞ্জন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থেকে শুরু করে নির্বাচকরা পর্যন্ত বিশ্বকাপের দলে রিয়াদকে রাখার পক্ষপাতী ছিলেন না। তবে অধিনায়ক সাকিব আল হাসান নাকি দলে চাচ্ছিলেন এই অভিজ্ঞ তারকাকে।

নান্নু জানান, রিয়াদকে বাদ দেয়ার সিদ্ধান্ত এসেছে সর্বসম্মতিক্রমে। অধিনায়ক সাকিব আল হাসানও এই সিদ্ধান্তের সঙ্গে একমত। জাতীয় দলের নির্বাচক নান্নু বলেন, ‘সবার সঙ্গে পরামর্শ করেই সিদ্ধন্ত নেয়া হয়েছে। কেননা এশিয়া কাপ থেকেই তো সাকিব আল হাসান ক্যাপ্টেন। এটা তো আমাদের মধ্যেই আছে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে, সবার সম্মতিক্রমেই এই সিদ্ধান্তটা নেয়া হয়েছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর