,

এক লাইনে মুখোমুখি ২ ট্রেন, বরখাস্ত ২

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ রেলস্টেশনে এক লাইনে দুটি ট্রেন মুখোমুখি অবস্থায় চলে এলেও অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। এ ঘটনায়  সহকারী স্টেশন মাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য ১ নাম্বার লাইনে অপেক্ষায় দাঁড়ানো ছিল কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেন। এসময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশনে প্রবেশ করে একই লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। এ অবস্থায় বিজয় এক্সপ্রেসের চালক ট্রেনটি থামাতে সক্ষম হন। অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পায় দুটি ট্রেন। পরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটি পিছিয়ে নিয়ে স্টেশনের ২ নাম্বার লাইনে আনা হয়। পরবর্তী সময়ে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যে চলে যায়। এ কারণে প্রায় ৪০ মিনিট রেল চালাচল বিঘ্নিত ঘটে।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. ইউসুফ জানান, সিগন্যালের ভুলের জন্য দুটি ট্রেন এক লাইনে মুখোমুখি অবস্থায় চলে আসে। এ কারণে কর্তব্যে অবহেলার অভিযোগে সহকারী স্টেশন মাস্টার ইমাম হোসেন ও পয়েন্টসম্যান শাকিল মিয়াকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর