হার দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

হাওর বার্তা ডেস্কঃ এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় আফগানিস্তানের। মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারায় তারা। ফলে বাংলাদেশের এশিয়া কাপ শুরু হলো লজ্জার হার দিয়ে। টাইগারদের দেয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে তিন উইকেটে ১৩১ রান তোলে আফগানিস্তান।

জয়ের লক্ষ্যে খেলতে নামা আফগানিস্তানের প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। ১৮ বলে ১১ রান করা রহমানউল্লাহ গুরবাজকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে ভাঙেন ১৫ রানের উদ্বোধনী জুটি। দ্বিতীয় সাফল্যের জন্যও অপেক্ষা করতে হয়নি খুব বেশি।

ইনিংসের দশম ওভারে হজরতউল্লাহ জাজাইকে এলবিডব্লিউ আউট করেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২৬ বলে ২৩ রান করে আউট হন এই ব্যাটার। এরপর মোহাম্মদ নবীও ৯ বলে ৮ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে আউট হলে কিছুটা চাপে পড়ে আফগানিস্তান।

কিন্তু অল্প লক্ষ্য টপকাতে তাদের বেগ পেতে হয়নি খুব একটা। ইব্রাহিম জাদরান ৪ চারে ৪১ বলে ৪২ এবং ৬ ছক্কা ও ১ চারে নজিবউল্লাহ জাদরানের ১৭ বলে ৪৩ রানে ভর করে সহজ জয় পেয়েছে আফগানিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেকের ক্যারিয়ার সেরা ইনিংসের ওপর ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রান তোলে বাংলাদেশ। মোসাদ্দেক ৩১ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় অপরাজিত ৪৮ রান করেন।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশর অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় টাইগাররা। ৬.২ ওভারে দলীয় ২৮ রানে চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্য।

মুজিবরের বলে শুরুতেই সাজঘরে ফেরেন নাঈম ৬, বিজয় ৫,সাকিব ১১ রানে। এরপর স্পিনার রশিদের বলেন মুশফিক ১,আফিফ ১২ ও রিয়াদ ২৫ রানে।

১০.৩ ওভারে দলীয় ৫৩ রানে ৫ উইকেটে হারিয়ে ধুকতে থাকে সাকিবের দল। কিন্তু এরপর মোসাদ্দেক হোসেনকে সাথে নিয়ে অভিজ্ঞ রিয়াদ দারুণ জুটি গড়ে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। ভালো শুরুর পর কিন্তু ব্যাক্তিগত ২৫ রান করে বিদায় নেন রিয়াদ। ফলে ভেঙে যায় ৩১ বলে ৩৬ রানের জুটি। রিয়াদের ২৭ বলের ইনিংসে একটি বাউন্ডারি ও একটি ছক্কা রয়েছে।

এছাড়া মেহেদী হাসান ১৪ রান করে আউট হন। আফগানিস্তানের পক্ষে বল হাতে মুজিবর ৪ ওভারে ১৬ রানে তিনটি ও রশিদ খান ৪ ওভারে ২২ রানে নেন তিনটি উইকেট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর