,

হাফেজ-মাদ্রাসা শিক্ষকদের মানোন্নয়নে মারকাজুত তাহফিজের প্রশিক্ষণ কোর্স

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র কুরআনের হাফেজ, ইমাম, মুয়াজ্জিন ও শিক্ষকদের মানোন্নয়নে দুই মেয়াদে প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ।

১ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী ও ৮ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপী সাইনবোর্ডের তাহফিজ ফাউন্ডেশনের প্রশিক্ষণ হলে এসব কোর্স অনুষ্ঠিত হবে।  এতে প্রধান প্রশিক্ষক হিসেবে থাকবেন আন্তর্জাতিক হাফেজ গড়ার দক্ষ শিক্ষক হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী।

তাহফিজ ফাউন্ডেশন থেকে জানানো হয়েছে, আগামী ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে কোর্সটি শুরু হয়ে মাসব্যাপী ও ৮ সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপী চলবে। এতে দেশের যে কোন জেলা থেকে ইমাম, মুয়াজ্জিন হাফেজ, গায়রে হাফেজসহ সর্বস্তরের মানুষের কুরআন সহীহ শুদ্ধ করার ব্যবস্থা রয়েছে।

অফলাইনের পাশাপাশি অনলাইনেও কোর্সটি করা যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। কোর্স শেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদন করা হবে এবং যোগ্যদের কর্মস্থলেরও ব্যবস্থা করে দেওয়া হবে।

দেশের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মারকাজুত তাহফিজের প্রতিষ্ঠাতা পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরী বলেন, শিক্ষকতা শুরুর আগে অবশ্যই প্রশিক্ষণ নেওয়া উচিত। এতে ছাত্রদের সহজে পড়ানোর কৌশল রপ্ত হয়। পাশাপাশি যারা প্রশিক্ষণ করান, তাদের শিক্ষক জীবনের অভিজ্ঞতার গল্প থেকে শিক্ষা নেওয়া যায়।

তিনি আরও বলেন, একজন আদর্শ শিক্ষকের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এ কারণেই মূলত আমাদের এই শিক্ষক প্রশিক্ষণ কোর্সকে সব ধরনের শিক্ষকদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর