সাবেক বক্সিং চ্যাম্পিয়ন ফোরম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

হাওর বার্তা ডেস্কঃ সাবেক হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন জর্জ ফোরম্যানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন দুই নারী। ১৯৭০-এর দশকে এই বক্সার তাদের ধর্ষণ করে বলে দাবি করেন নারী দুইজন।

বুধবার (২৪ আগস্ট) আলাদাভাবে ফোরম্যানের বিরুদ্ধে মামলা করেন দুই নারী। তাদের অভিযোগ, ১০ বছর বয়স থাকাকালীন ফোরম্যান তাদের প্রশিক্ষণ দেন এবং জোর করে শারীরিক সম্পর্কে লিপ্ত হন। যদিও সাবেক এই বক্সার বিষয়টি অস্বীকার করেছেন। এক বিবৃতিতে তিনি জানান, গত ছয় মাস ধরে ওই দুই নারী তার ও তার পরিবারের কাছ থেকে কোটি কোটি ডলার আদায় করার চেষ্টা করেছেন। তিনি ওই নারীদের সঙ্গে লড়াই করতে যাননি। আবার অভিযোগের পর পালিয়েও যাচ্ছেন না।

এদিকে এই দুই নারীর অভিযোগে ফোরম্যানের কথা উল্লেখ না থাকলেও ১৯৭৩ সালে জো ফ্রেজারকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব জেতা ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। তাদের দাবি, জুরিরা তাদের অভিযোগের বিচার করে এবং ওই বক্সার যেন উপযুক্ত ক্ষতিপূরণ দেয়।

বিষয়টি ঘটার পর এত বছর অতিবাহিত হওয়ার পরেও কেন মামলা করা হয়নি, এখন করা হয়েছে এই প্রশ্নে তাদের দাবি, ২০২০ সালে ক্যালিফোর্নিয়ার আইন বদল করা হয়। এর ফলে কোনো নারী যদি অল্প বয়সে নিগৃহীত হন, তার জন্য এখন তিনি অভিযোগ জানাতে পারবেন। আগে অভিযোগ জানানোর একটা সময়সীমা ছিল। এখন তা তুলে দেয়া হয়েছে। ফলে এই দুই নারীও ফোরম্যানের বিরুদ্ধে মামলা করতে পেরেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর