শেষ মুহূর্তে এশিয়া কাপের দলে নাইম, ছিটকে গেলেন সোহান-মাহমুদ

হাওর বার্তা ডেস্কঃ এশিয়া কাপে খেলার জন্য মঙ্গলবার সন্ধ্যায় আরব আমিরাতের উদ্দেশ্যে বিমানে ওঠার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। তার একদিন আগেই স্কোয়াডে যুক্ত করা হলো ওপেনার নাইম শেখকে।

আজ সন্ধ্যা নাগাদ বিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য। একই সঙ্গে জানানো হয়েছে, ইনজুরির কারণে এশিয়া কাপ খেলা হচ্ছে না নুরুল হাসান সোহান এবং পেসার হাসান মাহমুদের।

আগে থেকেই আঙ্গুলের ইনজুরিতে ভুগছিলেন সোহান। যার চিকিৎসা করাচ্ছেন তিনি সিঙ্গাপুরে। অন্যদিকে অনুশীলনে ডান পায়ের গোড়ালির লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েন পেসার হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে সফরেই ইনজুরিতে আক্রান্ত হন নুরুল হাসান সোহান। তবুও এশিয়া কাপের ১৭ সদস্যের দলে তাকে রাখা হয়েছিলো, যদি এর মধ্যে সুস্থ হয়ে উঠতে পারেন, সে জন্য। কিন্তু সোহান সুস্থ হতে পারেননি। আজও তার আঙ্গুলে স্ক্যান করে দেখার কথা।

কিন্তু স্ক্যান রিপোর্ট হাতে আসার আগেই বিসিবি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিলো, সোহান খেলতে পারবে না এশিয়া কাপে। আর হাসান মাহমুদের যে ধরনের ইনজুরি, সেটা থেকে সেরে ওঠার জন্য অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ সময়ের প্রয়োজন। সুতরাং, স্বাভাবিকভাবেই এশিয়া কাপে খেলতে যাওয়া হচ্ছে না তরুণ এই পেসারের।

এশিয়া কাপের জন্য যে স্কোয়াড গঠন করা হয়েছিল সেখানে ওপেনার হিসেবে রাখা হয়েছিল কেবল দু’জনকে। এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। এ’দুজন ছাড়া আর কোনো ওপেনার নেই। যদিও মুশফিক, সাকিবদের দিয়ে ইনিংস ওপেন করানোর কথা বলা হচ্ছিল। তবে, টিম ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে চাইলো না। মোহাম্মদ নাইম শেখকে অন্তর্ভূক্ত করে নিলো ওপেনার হিসেবে।

এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), এমানুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তসকিন আহমেদ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন এবং মোহাম্মদ নাইম (শেখ)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর