,

কে হচ্ছেন টি-টোয়েন্টি অধিনায়ক?

হাওর বার্তা ডেস্কঃ শিয়া কাপের দল ঘোষণা করতে পারে আজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এমনটি জানিয়েছে। কিন্তু সেখানে এখন বড় প্রশ্ন হলো কে হবেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক?

এতদিন ধরে অধিনায়ক হওয়ার তালিকায় প্রথম পছন্দই ছিলেন সাকিব। কিন্তু তার বিতর্কিত চুক্তিটির কারণে সেই সম্ভাবনায় অনেকটাই ক্ষিণ হয়ে যায়। তবে তিনি এখন বেটিংয়ের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছেন। তাছাড়া পছন্দের তালিকায় থাকা লিটন দাস ও নুরুল হাসান হোসান চোটের কারণে দলেই থাকতে পারছেন না। তাই ভাবা হয়েছিল, সাকিব না হলে এশিয়া কাপে মাহমুদউল্লাহই হতে পারেন অধিনায়ক।

কিন্তু সেই সম্ভাবনাও এখন প্রায় উড়ে গেছে। কারণ সাকিব তার বিতর্কিত চুক্তি থেকে বেরিয়ে এসেছেন। ফলে স্বাভাবিকভাবেই এশিয়া কাপের দলে থাকছেন তিনি। তাই নেতা হিসেবেও ঘুরে ফিরে এখন বিশ্বসেরা অলরাউন্ডারের নামই আসছে। সেক্ষেত্রে এশিয়া কাপ থেকে বাদও পড়তে পারেন মাহমুদউল্লাহ। কারণ সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে খুব বাজে সময় পার করছেন তিনি। তবে সবকিছুর উত্তরই জানা যেতে পারে কাল।

এশিয়া কাপের দল ঘোষণা হলেই জানা যাবে, কে হচ্ছেন বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক।

এশিয়া কাপের দল ঘোষণার আনুষ্ঠানিক ডেডলাইন ছিল ৮ আগস্ট। সেটি বিসিবি প্রাথমিকভাবে তিনদিন বাড়িয়েছিল। সেই ডেড লাইনে বৃহস্পতিবার বিসিবি দল ঘোষণা দিতে পারেনি। তাই অপেক্ষা বেড়েই চলেছে।

এবার দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব দেওয়া নিয়ে ভাবছে বিসিবি। এ ব্যাপারে বৃহস্পতিবার সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘অধিনায়ক দলের সঙ্গে প্রকাশ করে দিব। আমরা দীর্ঘমেয়াদী দায়িত্ব দিতে চাচ্ছি, খণ্ডকালীন না। শুধু সাকিব না, যে কেউই হোক, স্কোয়াডেই নেই এমন কাউকে অধিনায়ক দিলে লাভ কি? দল ঠিক করার জন্য আমরা একটু সময় নিচ্ছি। আজকে না করে কাল সিদ্ধান্ত নিয়ে দল জানিয়ে দেওয়া হবে।’

এ ছাড়া দল গঠন প্রক্রিয়া নিয়ে পাপন বলেন, আমাদের দল বাছাই নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। কিছু মৌলিক নিয়ম আছে, এই নিয়ম থেকে সরে দাঁড়ানোর সুযোগ নেই। সব শেষ করে দ্রুতই আমরা জানাব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর