,

লিটনের বদলে তাইজুল, দ্বিতীয় ওয়ানডেতে একাদশে যারা

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং ক্লাব মাঠে শনিবার দুপুর সোয়া ১টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।

এদিকে দ্বিতীয় ম্যাচের আগে চোটজর্জর বাংলাদেশ দল। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন ওপেনার লিটন দাস।

পায়ের গোড়ালির চোটে পেসার মোস্তাফিজুর রহমানও দ্বিতীয় ওয়ানডেতে থেকে ছিটকে গেছেন।

তাই এ দুটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। লিটন ও মোস্তাফিজের জায়গায় নেওয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলাম ও হাসান মাহমুদকে।

আগের ম্যাচে নামা মোসাদ্দেক হোসেন সৈকতকে এ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে। তার বদলে খেলবেন নাজমুল হোসেন শান্ত। সব মিলিয়ে তিনটি পরিবর্তন আনা হয়েছে।

অর্থাৎ ব্যাটার একজন কমিয়ে বোলার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে পরিবর্তন এসেছে পাঁচটি। তাদের দলে অভিষেক হয়েছে ব্র্যাডলি ইভান্স ও টনি মুনিয়োঙ্গার। চোটের কারণেই মূলত একগাদা পরিবর্তন করতে হয়েছে তাদের।

প্রথম ম্যাচে আগে ব্যাটিং পেয়ে ৩০৩ রান করেও হেরেছে বাংলাদেশ।  সে লক্ষ্যে আজকের ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচ।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ

রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর