,

101603model

মডেল-হার্ডলার মিশেল খেলা শুরুর আগে নেচে নেন ট্র্যাকে

হাওর বার্তা ডেস্কঃ খেলার দুনিয়ায় অস্ট্রেলিয়ান অ্যাথল্যাট মিশেল জেনেকের পরিচয় আর দশজন হার্ডলারের চেয়ে কিছুটা আলাদা। ২০১০ গ্রীষ্মকালীন যুব অলিম্পিকে ১০০ মিটারে রুপা জিতে শিরোনামে এসেছিলেন। ২০১৬ সালে অস্ট্রেলিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় স্থানে শেষ করে রিও অলিম্পিকে যান। কিন্তু তাকে ঘিরে মূল আলোচনা অন্য কারণে।

২০১৩ সালে ‘স্পোর্টস ইলাস্ট্রেটেড’-এর সুইমস্যুট ইস্যুর প্রচ্ছদ গার্ল হয়েছিলেন মিশেল। কিন্তু ২০১২ সাল থেকে মিশেল দৌড়ের আগে ট্র্যাকেই করেন ওয়ার্ম-আপ ডান্স। যার জন্য তিনি রাতারাতি সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে যান। চলতি বছর বার্মিংহ্যামে বসেছে কমনওয়েলথের আসর। গতকাল শুক্রবার থেকে শুরু হওয়া আসরটি চলবে ৮ আগস্ট পর্যন্ত। এবারের আসরে ৬৫০০ অ্যাথলেটদের মাঝে আলাদা নজর থাকবে মিশেলের দিকেও।

২৯ বছরের হার্ডলারকে রিও অলিম্পিকে ‘সেক্স সিম্বল’ হিসাবেও দেখা হয়েছিল। কিন্তু ওই আসরে তিনি সবাইকে হতাশ করেছিলেন। ২০১৮ সালে গোল্ড কোস্টে আয়োজিত কমনওয়েলথে চার নম্বরে শেষ করেন মিশেল। এরপর হ্যামস্ট্রিং, গোড়ালি ও পিঠের চোটের জন্য তিন বছর ট্র্যাকের বাইরে ছিলেন। বলতে গেলে হারিয়ে গিয়েছিলেন মিশেল। কিন্তু তিনি ঠিকই ঘুরে দাঁড়ান। ইনজুরি থেকে সুস্থ হয়ে সদ্য সমাপ্ত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ দিয়ে ট্র্যাকে ফিরে আসেন।

এই টুর্নামেন্টে ১১ নম্বর হলেও মিশেল তার জিগলিং ডান্স করেছেন। খেলা আর মডেলিংয়ের পাশাপাশি সম্প্রতি সিডনি বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। মডেলিংয়ের হাত ধরেই মিশেল ভীষণ জনপ্রিয় হয়েছিলেন। অনলাইনে ৫ লক্ষ মানুষ তাকে ফলো করেন। আন্তর্জাতিক মিডিয়া বলছে, মিশেলের ‘মুভস’ এবার বার্মিংহ্যামে কথা বলবে। আগামী শুক্রবার তিনি প্রথম হিটে নামবেন। এখন দেখার মিশেল কী করতে পারেন এই কমনওয়েলথে!

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর