,

salo_1658589418

ক্যাম্পাসে ক্যাম্পাসে ঘুরছে ‘হাওয়া’, আজ বুয়েটে

হাওর বার্তা ডেস্কঃ ‘তুমি বন্ধু কালা পাখি, আমি যেন কী, বসন্তকালে তোমায় বলতে পারিনি…সাদা সাদা, কালা কালা’ গ্রাম থেকে শহরে সবার মুখে মুখে গানটি। তবে গান শুনে প্রাণ জুড়ালেও সিনেমাটি দেখার অপেক্ষায় দর্শকের মন অস্থির হয়ে আছে। আগামী ২৯ জুলাই মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত সেই ‘হাওয়া’। আপাতত সিনেমাটির প্রচারে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে ‘হাওয়া’ টিম।

সোমবার (২৫ জুলাই) বিকেল ৫টায় বুয়েট অডিটোরিয়াম প্রাঙ্গণে হাজির হবেন তারা। ক্যাম্পাসে প্রচারণার দিনগুলোতে ‘হাওয়া’র কলাকুশলীরা চলচ্চিত্রটি সম্পর্কিত অনেক গল্প ও ব্যক্তিগত অভিজ্ঞতা তরুণদের সঙ্গে ভাগাভাগি করছেন। প্রতিটি ক্যাম্পাসেই ‘মেঘদল’ ব্যান্ড, আরফান মৃধা শিবলু, ইমন চৌধুরী ও তানজির তুহিনের অংশগ্রহণে থাকছে সংগীত পরিবেশনা। এ ছাড়াও থাকছে ‘হাওয়া’র সঙ্গে সম্পর্কিত ‘রাঁধুনী’র কিছু প্রতিযোগিতামূলক প্রচারণা কার্যক্রম; যাতে অংশ নিয়ে দর্শকরা জিতে নিতে পারবেন ‘হাওয়া’র ফ্রি টিকিট, টিশার্ট ও অফিসিয়াল পোস্টার।

চলচ্চিত্রটির নির্মাণ সংস্থা ফেসকার্ড প্রোডাকশন এবং প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড সূত্রে জানা গেছে, গত ২৩ জুলাই সন্ধ্যা ৭টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল-দীন মুক্তমঞ্চে উপস্থিত ছিলেন ‘হাওয়া’ প্রচারণার সঙ্গে সংশ্লিষ্ট দলটি। পরের দিন (২৪ জুলাই) বিকেল ৩টায় এই দলটি উপস্থিত ছিলেন আমেরিকান ইন্টারন্যাশন্যাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে। আগামী মঙ্গলবার (২৬ জুলাই) তারা যাবেন নটর ডেম ইউনিভার্সিটির ওপেন স্পেসে।

মাঝসমুদ্রে বিভিন্ন ঘটনার ঘাত-প্রতিঘাতে গন্তব্যহীন হয়ে পড়া একটি ফিশিং ট্রলারের আট মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনীকে ঘিরে চলচ্চিত্রটির গল্প আবর্তিত হয়েছে। সেই তরুণীটিকে ঘিরে ধীরে ধীরে বাড়তে থাকে রহস্য। সে কি মানবী নাকি দেবী, এই চিন্তায় পড়েন মাঝিরা! মেজবাউর রহমান সুমনের পরিচালনায় ‘হাওয়া’র ট্রেলার ও গান ইতোমধ্যেই বেশ আলোড়ন তৈরি করেছে।

মিস্ট্রি ড্রামা ঘরানার ‘হাওয়া’ মূলত রূপকথা। বহুল প্রচলিত এই ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শক। এই চলচ্চিত্রে আছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সুমন আনোয়ার এবং সোহেল মণ্ডলের মতো শিল্পীরা। তবে সবাইকে ছাপিয়ে ‘হাওয়া’র রহস্য এগিয়েছে নাজিফা তুষিকে ঘিরে। অবশ্য চমক আছে চঞ্চলের চরিত্রেও।

সম্প্রতি সুস্থধারার বাংলা চলচ্চিত্রের দর্শকদের মাঝে সিনেমা হলে যাওয়ার আগ্রহের যে জোয়ার তৈরি হয়েছে, ‘হাওয়া’ তা আরও এগিয়ে নেবে বলে মনে করছেন দেশের সিনেমাবোদ্ধা ও অভিজ্ঞরা। সাধারণ দর্শক ও তরুণ প্রজন্মের মাঝে ‘হাওয়া’-কে ঘিরে এই আগ্রহ আরও বেগবান করতেই হাওয়ার প্রচারণা টিম ঘুরে ফিরছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে উত্তর আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর