,

1658573167_Untitled-17-copy-20220723104315

লেভার কাপে একই দলে খেলবেন জকোভিচ, নাদাল, ফেদেরার, মারে

হাওর বার্তা ডেস্কঃ টেনিস বিশ্বে রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, রজার ফেদেরার ও এন্ডি মারেকে একে অপরের বিপক্ষে কোর্টে লড়াই করে থাকেন। কিন্তু এবার এই ‘বিগ ফোর’ খ্যাত চার তারকা টিম ইউরোপ দলের হয়ে লন্ডনে অনুষ্ঠিতব্য লেভার কাপে প্রথমবারের মত একে অপরের সতীর্থ হিসেবে কোর্টে নামতে যাচ্ছেন।

 ছয় জনের টিম ইউরোপ দলে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে শুক্রবার উইম্বলডন বিজয়ী জকোভিচের নাম ঘোষনা করা হয়েছে। আগামী ২৩-২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য লেভার কাপের পঞ্চম আসরে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বীদের সাথে একই দলে খেলতে যাচ্ছেন ৩৫ বছর বয়সী সার্বিয়ান তারকা।

 

অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তী রড লেভারের নামে আয়োজিত তিনদিনের এই টুর্নামেন্টে ইউরোপের শীর্ষ ছয় খেলোয়াড় লড়বে রেস্ট অব দ্য ওয়ার্ল্ড দলের ছয়জনের বিপক্ষে। এক বিবৃতিতে জকোভিচ বলেছেন, ‘এই একটি প্রতিযোগিতায় সাধারণ রাফা, রজার কিংবা এন্ডির সাথে আমার কোন প্রতিদ্বন্দ্বীতা থাকে না। তিনজনই আমার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী। টেনিসের ইতিহাসে আরো একটি মাইলফলক যোগ হতে যাচ্ছে।’

 

গত দুই দশক ধরে বিশ্ব টেনিসে আধিপত্য দেখিয়ে আসছেন নাদাল, জকোভিচ, ফেদেরার ও মারে। এই চারজন মিলে এ পর্যন্ত জিতেছেন ৬৬টি গ্র্যান্ড স্ল্যাম। ২২টি স্ল্যাম শিরোপা জিতে এই তালিকায় শীর্ষে রয়েছেন নাদাল। ২০১৮ সালের লেভার কাপের দ্বিতীয় আসওে খেলা জকোভিচ জিতেছেন ২১টি স্ল্যাম শিরোপা।

লন্ডনের ও২ এরিনাতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে টিম ইউরোপের নেতৃত্ব দিবে বিওন বর্গ। এই দলে আরো রয়েছেন ফেলিক্স অগার-আলিয়াসিমে, টেইলর ফ্রিটজ ও দিয়েগো শুয়াটর্জম্যান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর