,

293382826_1446450249161465_

কোপায় ব্রাজিলের টানা দ্বিতীয় জয়, ঘুরে দাঁড়ালো আর্জেন্টিনা

হাওর বার্তা ডেস্কঃ আগের ম্যাচেই আর্জেন্টিনাকে বড় ব্যবধানে হারিয়ে দেওয়া ব্রাজিল এবার টানা দ্বিতীয় জয় তুলে নিল। কোনো প্রতিরোধ গড়তে না পারা উরুগুয়ে পাত্তাই পেল না সাতবারের ফেমেনিনা চ্যাম্পিয়নদের কাছে।অন্যদিকেব্রাজিলের কাছে বড় পরাজয় দিয়ে আসর শুরু করা আর্জেন্টিনা এবার ঘুরে দাঁড়িয়ে পেরুকে বড় ব্যবধানে হারিয়ে দিল।

নারীদের কোপা আমেরিকায় মঙ্গলবার কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে ব্রাজিল জিতেছে ৩-০ ব্যবধানে। ম্যাচের শুরু থেকেই দাপট দেখানো ব্রাজিলিয়ান নারীরা প্রতিপক্ষের পোস্ট লক্ষ্য করে নেয় ২৪টি শট, এর মধ্যে ৯টি ছিল লক্ষ্যে; যার মধ্যে ৩টিকে গোলে পরিণত করেছে তারা। জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আদ্রিয়ানা লিল দা সিলভা, বাকি গোল দেবিনহার।

টানা দুই জয়ে গ্রুপ ‘বি’-এর শীর্ষস্থান আরও মজবুত করল ব্রাজিল। এর আগে আর্জেন্টিনাকে ৪-০ গোলে উড়িয়ে আসর শুরু করেছিল সেলেসাওরা। আগামী ১৯ জুলাই ভেনিজুয়েলার মুখোমুখি হবে তারা।

অন্যদিকে ব্রাজিলের কাছে হারের ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। এস্তাদিও সেন্তেনারিওতে আজ বুধবার ভোরে তারা সেই ৪-০ গোলের ব্যবধানেই হারিয়েছে পেরুকে। ইয়ামিলা রদ্রিগেজের ১৮ মিনিটের গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্জেন্টিনা। এরপর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান যথাক্রমে ফ্লোরেন্সিয়া বোনসেগুন্দো, এলিয়ানা স্তাবিল এবং এরিকা লনিগ্রো। আর তাতেই বড় জয় নিশ্চিত হয় আলবিসেলেস্তেদের।

এই জয়ে গ্রুপ ‘বি’-এর তৃতীয় স্থানে উঠে এলো আর্জেন্টিনা। আগামী ১৫ জুলাই উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর