,

FotoJet-87

ফর্মহীন কোহলিকে নিয়ে যা বললেন গাভাস্কার

হাওর বার্তা ডেস্কঃ দুরবস্থায় কাটছে বিরাট কোহলির ক্যারিয়ার। পারছেন না ভালো রান করতে। অবস্থা এখন এতটাই খারাপ যে আগামী অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তার জায়গা হয় কি না, সেটা নিয়েও প্রশ্ন উঠছে। টি-টোয়েন্টি দলে কোহলির থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেব, বীরেন্দর শেবাগ ও ভেঙ্কটেশ প্রসাদের মতো সাবেক ক্রিকেটাররা।

এমন পরিস্থিতিতে কোহলির পাশে দাঁড়িয়েছেন আরেক কিংবদন্তি সুনীল গাভাস্কার। অবশ্য টি-টোয়েন্টিতে নয়, ওয়ানডে ফরম্যাটে কোহলির ব্যাটে রান আসবে, এমনটাই আশা করছেন তিনি।

গাভাস্কারের মতে, ওয়ানডেতেই আবারও পুরোনো কোহলিকে দেখা যাবে। কোহলির রানখরা নিয়ে অন্যান্য যে কোনো ব্যাটসম্যানের চেয়ে যে বেশি আলোচনা হয়, সেটাও বিরক্ত করছে গাভাস্কারকে, দেখুন, আমি বুঝি না রোহিত শর্মা যখন রান করে না তখন ওকে নিয়ে কথা হয় না কেন! অন্যান্য খেলোয়াড়দের ক্ষেত্রেও এই কথা সত্য। কথায় আছে, ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পারমানেন্ট। টি-টোয়েন্টিতে ভারত যে কৌশলে এগোচ্ছে, সে কৌশলে একদম প্রথম বল থেকেই পেটাতে হয়। এমন কৌশলে হয় আপনি হয় সফল হবেন, নয়তো ব্যর্থ।

কোহলিকে নিয়ে আশাবাদী গাভাস্কার। তিনি বলেন, আমার মনে হয় ওয়ানডে সিরিজটা একদম ঠিক সময়ে হচ্ছে। এই ফরম্যাটটা কোহলির খেলার ধরনের সঙ্গে যায়। অনেকটা টেস্ট ক্রিকেটের মতো, এখানে আপনি ধাতস্থ হওয়ার জন্য সময় পাবেন। ওয়ানডে ক্রিকেটে একজন ব্যাটসম্যান পরিস্থিতি অনুযায়ী ব্যাট করতে পারেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে খেলতে আজ ওভালে নামছে ভারত। যদিও কুঁচকির চোটের কারণে আজ খেলা হছে না কোহলির। এখন কোহলির ফর্ম নিয়ে সংশয় থাকলেও, বিশ্বকাপ আসতে আসতে সব সংশয় দূর করে ফেলবেন কোহলি, এমনটাই আশা গাভাস্কারের, আমার মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণার আগে এখনো যথেষ্ট সময় আছে। এখনই কোহলির ফর্ম নিয়ে উত্তেজিত বা চিন্তিত হওয়ার কিছু নেই। আমাদের উচিৎ ওকে কিছু সময় দেওয়া।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর