,

4444

বাংলাদেশে আসছেন জাফর-স্টুয়ার্ট ল, শনিবার শুরু ক্যাম্প

হাওর বার্তা ডেস্কঃ চলতি মাস থেকে শুরু হচ্ছে নতুন অনূর্ধ্ব-১৯ দল গঠনের প্রক্রিয়া। ইতোমধ্যে ৪০ জনের প্রাথমিক স্কোয়াড বাছাই করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াড নিয়ে আগামী শনিবার (১৬ জুলাই) শুরু হবে ক্যাম্প। তার আগে আগামী বৃহস্পতিবার (১৪ জুলাই) যোগ দেবেন দুইজন হাই প্রোফাইল বিদেশি কোচ স্টুয়ার্ট ল আর ওয়াসিম জাফর।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ দল। কিন্তু চলতি বছর বয়সভিত্তিক এই বিশ্বকাপের পরবর্তী আসরে একেবারেই সুবিধা করতে পারেনি যুব টাইগাররা। করোনাভাইরাসের কারণে ঠিকঠাক প্রস্তুতি নিতে না পারা এই ব্যর্থতার কারণ হিসেবে দায়ী করা হয়। এজন্য ২০২৪ সালের বিশ্বকাপে অংশ নিতে এখনই আটঘাট বেঁধে নামছে ক্রিকেট বোর্ড।

মূলত বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগের কোচের দায়িত্ব নিয়েছেন ভারতীয় সাবেক ওপেনার ওয়াসিম জাফর। ফলে বিসিবির হাই পাফরম্যান্স দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন তিনি। অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হয়ে আসছেন স্টুয়ার্ট ল। এই দুই কোচ যেদিন বাংলাদেশে আসবেন, সেদিনই ৪০ সদস্যের স্কোয়াডকে রিপোর্ট করতে হবে।

১৪ জুলাই রিপোর্টিংয়ের পর ১৬ জুলাই বিকেএসপিতে ক্যাম্প শুরু হবে। সেখানে ৪০ জনের স্কোয়াড থেকে ৩টি দল গঠন করে বেশকিছু অনুশীলন ম্যাচ খেলানো হবে। পাশাপাশি চলবে ফিটনেস আর স্কিল অনুশীলন। এর সঙ্গে বিয়ভিত্তিক বিভিন্ন দল থেকেও এই স্কোয়াডে আরো কয়েকজন ক্রিকেটার যোগ দেবেন। মূলত সেখান থেকেই বেছে নেওয়া হবে অনূর্ধ্ব-১৯ মূল দল।

এদিকে ট্রেনার রিচার্ড স্টোনিয়ারের সঙ্গে নতুন করে আর চুক্তির মেয়াদ বাড়ায়নি বিসিবি। তার জায়গায় নতুন ট্রেনার আনা হচ্ছে। এখনো নাম জানা না গেলেও ঢাকা পোস্টকে বিসিবির দায়িত্বরত এক কর্তা জানালেন, নতুন যিনি আসছেন তিনিও বিদেশি। সব ঠিক থাকলে সেপ্টেম্বরে যোগ দেবেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর