,

4444

দেখে নিন, যে জার্সি পরে বিশ্বকাপে খেলতে নামবেন মেসিরা

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপের শুরু হতে এখনও প্রায় ৫ মাস বাকি। ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপের মহাযজ্ঞ। বিশ্বকাপ নিয়ে অংশগ্রহণকারী দলগুলোর প্রস্তুতি শুরু হয়েছে আগে থেকেই। তবে সবচেয়ে বেশি দর্শক ফেবারিট আর্জেন্টিনা অনেক আগেই প্রকাশ করলো তাদের বিশ্বকাপের জার্সি।

মূলত আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নয়, তাদের জার্সি স্পন্সর, স্পোর্টস সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাসই প্রকাশ করেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি। কাতার বিশ্বকাপে লিওনেল মেসিরা তাদের সেই ঐতিহ্যবাহী আকাশী নীল-সাদা জার্সি পরেই খেলতে নামবে। অ্যাডিডাস শুধুমাত্র আর্জেন্টিনার হোম জার্সিই প্রকাশ করেছে, অ্যাওয়ে জার্সি নয়।

 জার্সির কলার কালো রঙয়ের এবং কলার থেকে দুই পাশে কাঁধ পর্যন্ত তিনটি করে কালো স্ট্রাইপ দেয়া আছে। সঙ্গে গোল্ডেন ও নেভি ব্লু কালারের আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের লোগো এবং অ্যাডিডাসের কালো রঙয়ের থ্রি স্ট্রাইপ লোগো শোভা পাচ্ছে জার্সির বুকের ওপর।

 

উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, জার্সির সামনের অংশে উপর-নিচ লম্বালম্বি তিনটি বেবি-ব্লু কালারের (আকাশী নীল) মোটা স্ট্রাইপ দেয়া। পেছনের অংশে একটু ব্যতিক্রম। একেবারে ঘাড় থেকে শুরু করে নিচ পর্যন্ত শোভা পাবে আর্জেন্টিনার পতাকার স্টাইল।

লিওনেল মেসি মনে করছেন, এই জার্সি পরে মাঠে নামার পর তাদেরকে দিয়েগো ম্যারাডোনার কথা মনে করিয়ে দেবে। আর এ বিষয়টা হতে পারে তার এবং দলের অন্য ফুটবলারদের জন্য দারুণ এক অনুপ্রেরণাদায়ক বিষয়।

কিভাবে কেনা যাবে এই জার্সি?

আর্জেন্টিনা বিশ্বকাপের জন্য প্রকাশিত হোম জার্সিটি ভক্ত-সমর্থকরা চাইলে এখনই কিনতে পারবে না। অ্যাডিডাস জার্সিটি কেমন হবে সেটা প্রকাশ করেছে। তবে জার্সিটি তারা সবার জন্য উন্মুক্ত করবে ২৯ আগস্ট থেকে। ওই সময় থেকে অ্যাডিডাসের অনলাইন স্টোর থেকে কেনা যাবে জার্সিটি।

জার্সিটির মূল্য কত?

চার ধরনের জার্সি বাজারে ছাড়বে অ্যাডিডাস। এ চারটির নাম দিয়েছে তারা, অথেনটিক হোম জার্সি, হোম জার্সি, ওমেন জার্সি এবং কিডস জার্সি।

চার ধরনের জার্সির মূল্যও চার রকম। অথেনটিক হোম জার্সির মূল্য ধরা হয়েছে ১১০ পাউন্ড করে। বাংলাদেশি টাকায় যার মূল্য হবে ১২ হাজার ৩২০ টাকা। হোম জার্সির মূল্য ধরা হয়েছে ৭০ পাউন্ড (প্রায় ৭৮৪০ টাকা), ওমেন জার্সির মূল্যও ৭০ পাউন্ড তথা ৭৮৪০ টাকা করে। কিডস জার্সির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ পাউন্ড, প্রায় ৫৬০০ টাকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর