,

images

বজ্রপাতে ৩ গরুর মৃত্যু, একমাত্র সম্বল হারিয়ে দিশেহারা অনিতা

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুরের শাহরাস্তিতে বজ্রপাতে দুটি গাভি ও একটি বাছুরের মৃত্যু হয়েছে। এ সময় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন পশুগুলোর মালিক অনিতা সরকার।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুর আড়াইটার দিকে শাহরাস্তি পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ছিকুটিয়া মহল্লায় এ ঘটনা ঘটে। পরিবারের একমাত্র সম্বল হারিয়ে মরা গরুর সামনে বসেই কান্নায় ভেঙে পড়েন অনিতা।

কান্নাজড়িত কণ্ঠে তিনি জানান, সকালে তার দুটি গাভি ও একটি বাছুরকে ঘাস খাওয়ার জন্য বিলে বেঁধে রাখেন। দুপুরে বৃষ্টি শুরু হলে তিনি গরু নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাত হলে অনিতা অচেতন হয়ে পড়েন। তার তিনটি গরুই মারা যায়। জ্ঞান ফিরে তিনটি গরু মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে কান্নায় ভেঙে পড়েন অনিতা। পরিবারের একমাত্র সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

 

এ বিষয়ে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজান মোল্লা বলেন, ঘটনার সময় এলাকার একটি কুলখানিতে ছিলাম। বৃষ্টি শেষ হলে বাড়ি চলে আসি। বজ্রপাতে অনিতার গরু মারা যাওয়ার খবরে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি গরুগুলো পড়ে আছে।

তিনি আরও বলেন, পরিবারটি একেবারে অসহায়। এগুলোই তাদের একমাত্র সম্বল ছিল। এছাড়া অনিতা সরকারের স্বামী মানসিক ভারসাম্যহীন হওয়ায় তাদের খুব কষ্টে দিন কাটাচ্ছিল। এখন গরুগুলো মারা যাওয়ায় তারা আরও অসহায় হয়ে পড়েছে। তবে আমি সাধ্যমতো তাদের জন্য কিছু করা চেষ্টা করছি। বিষয়টি পৌর মেয়র ও স্থানীয় সংসদ সদস্যকে জানিয়েছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর