,

england-woman-cricketer

বিয়ে করলেন ইংল্যান্ডের দুই নারী ক্রিকেটার

হাওর বার্তা ডেস্কঃ ক্রিকেট দুনিয়ায় আবারও দেখা গেল সমকামী বিয়ে। এবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ইংল্যান্ড জাতীয় দলের অল-রাউন্ডার ন্যাট সিভার এবং পেসার ক্যাথেরিন ব্রান্ট। গত পাঁচ বছর ধরে তারা প্রেম করছিলেন। তিন বছর আগেই তারা বিয়ের পরিকল্পনা করেছিলেন। কিন্তু কোভিডের কারণে সেই বিয়ে পিছিয়ে দিতে হয়। এবার সব ঝামেলা ঝক্কি শেষে তারা পরিণয়ে আবদ্ধ হলেন।

ইংলিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রায় ৫ বছর ধরে প্রেম করছিলেন সিভার -ব্রান্ট জুটি। বছর তিনেক আগে বিয়ের পরিকল্পনাও করেছিলেন তারা। কিন্তু করোনা ভাইরাস মহামারির কারণে সেই পরিকল্পনা পিছিয়ে যায়। অবশেষে সব বাধা পেরিয়ে দুই হাত এক করলেন তারা। শিভার ও ব্রান্টের প্রেম শুরু হয় ২০১৭ সালে। এর পরের বছর বিয়ের সিদ্ধান্ত নেন তারা।

২০১৯ সালের অক্টোবরে বাগদানও হয়ে যায়। ২০২০ সালের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল বিয়ে। ওই সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল। সিরিজের মাঝেই বিয়ে করার সিদ্ধান্ত নেন তারা। কিন্তু করোনা মহামারি তাদের সিদ্ধান্তে বাধা হয়ে দাঁড়ায়। তবে সেই ধাক্কা কাটিয়ে গতকাল ২৯ মে তারা বিয়ের কাজটা সেরেই ফেলেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানানো হয়েছে।

এদিকে বিয়ের পর ক্রিকেট ছেড়ে পুরোদস্তুর সংসারী হতে চান ৩৬ বছরের ব্রান্ট। দীর্ঘদিন পিঠের চোটে ভুগছেন তিনি। তাই অবসরের ব্যাপারে ভাবছেন তিনি। তবে ২৯ বছর বয়সী সিভার আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান। ব্রান্ট অবসরের সিদ্ধান্ত নেওয়ায় সিভার বরং খুশি। কারণ সংসার সামলানোর জন্য কেউ থাকবে। পাশাপাশি খুব শিগগিরই সন্তান নেওয়ারও পরিকল্পনা আছে তাদের। এর আগে ২০১৭ সালে নিউজিল্যান্ডের অ্যামি সাদারওয়েট-লিয়া তাহুহু এবং ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মারিজেন কাপ-ডেন ভ্যান নিয়েকার্ক সমকামী বিয়ে করেছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর