দুই দশক ভোটবঞ্চিত নারায়ণপুরের ৫০ হাজার মানুষ

হাওর বার্তা ডেস্কঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ও পৌরসভা নিয়ে পক্ষ-বিপক্ষের করা মামলার জটিলতা সমাধান হয়নি। ফলে প্রায় দুই দশক ধরে ভোটবঞ্চিত ওই পৌর এলাকার ৫০ হাজার বাসিন্দা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৯ দশমিক ২ বর্গ কিলোমিটারের এ পৌরসভায় ৫০ হাজার ভোটার রয়েছেন। ২০১০ সালে নারায়ণপুর ইউনিয়নকে পৌরসভা ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই বছরের ১৫ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় নারায়ণপুর পৌরসভা গেজেট প্রকাশ করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রশাসক নিয়োগ দেয়। অথচ পৌরসভার বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট আবেদন করেন নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার। এরপর থেকেই ঝুলে আছে নির্বাচন। যদিও সাধারণ মানুষ চায় সব সমস্যার সমাধান করে দ্রুত নির্বাচন দেওয়া হোক।

 

স্থানীয়দের দাবি, মামলা জটিলতায় এলাকার উন্নয়ন অগ্রযাত্রা থেমে আছে। দীর্ঘ ১৮ বছরে বর্তমান চেয়ারম্যান একটি স্থায়ী ইউনিয়ন পরিষদ নির্মাণ করতে পারেনি। সে কীভাবে অন্যান্য উন্নয়নমূলক কাজ করবেন।

এ বিষয়ে নারায়ণপুর বাজারের ব্যবসায়ী আব্দুল মবিন প্রধান বলেন, এ ইউনিয়নকে ২০১০ সালে পৌরসভা হিসেবে অনুমোদন দেওয়া হয়। পরে ২০১৪ সালে স্থানীয় এমপি মহীউদ্দীন খান আলমগীর পৌরসভাটি উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তিন মাস পৌরসভার কার্যক্রম পরিচালনার পর সাবেক চেয়ারম্যান উচ্চ আদালতে মামলা দিয়ে তার দায়িত্ব বুঝে নেন।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবু জাহের ভূঁইয়া বলেন, নারায়ণপুর ইউনিয়নে দীর্ঘদিন ধরে নির্বাচন স্থগিত রয়েছে। যার কারণ এ ইউনিয়নটি পৌরসভা ঘোষণা করা হয়েছিলো। ওই ঘোষণার গেজেটের বিরুদ্ধে একটি মামলা হয়। সে মামলাটি এখনো চলমান।

তিনি বলেন, অনেকদিন ধরে যেহেতু নির্বাচন হচ্ছে না তাই জনগণ চায় তাড়াতাড়ি নির্বাচন দেওয়ার জন্য। তবে আদালতের রায়কে সম্মান জানিয়ে আমরা সেভাবেই নির্বাচনের জন্য প্রস্তুত আছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর