Dhaka 10:03 am, Friday, 3 May 2024

ফসল ঘরে না তোলা পর্যন্ত সুনামগঞ্জের পাউবো কর্মকর্তাদের ছুটি বাতিল

আপডেট টাইম : 11:28:53 am, Friday, 8 April 2022

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জে বোরো ফসল ঘরে না তোলা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সব কর্মকর্তার ছটি বাতিল করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সন্ধ্যায় জেলা পানি সম্পদ ব্যবস্থাপনা কমিটি, স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় নেতা, সুবিধাভোগী, গণমাধ্যম প্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

উপমন্ত্রী বলেন, আজকে থেকে সিদ্ধান্ত নিলাম সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের সব কর্মকর্তার ছুটি বাতিল করা হলো। ১১টি উপজেলায় ১১টি টিম করে দিবো। একেক উপজেলা প্রধানের মোবাইল নম্বরসহ উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, পুলিশ সুপার, জেলা প্রশাসন ও সাংবাদিকদের দিয়ে দিবো।

তিনি আরও বলেন, আমাদের প্রধান প্রকৌশলীকে সকালেও বলেছি, আগামীকাল থেকে তিনি সিলেট এবং সুনামগঞ্জে সাতদিন অফিস করবেন। প্রয়োজন হলে আরও করবেন। অর্থাৎ প্রধান প্রকৌশলীর কার্যালয় আমরা সুনামগঞ্জ থেকে কন্ট্রোল করবো।

হুঁশিয়ার উচ্চারণ করে এনামুল হক শামীম বলেন, আমি যা শুনলাম তার তথ্য যদি সঠিক হয় তাহলে তাদের যে শাস্তি দেওয়া দরকার দিবো। এ বিষয়ে কোনো কার্পণ্য আমি করবো না। এ পবিত্র রমজানে আমি বলে গেলাম এটা, আপনারা মনে রাখবেন। আমরা সত্যতার প্রশ্নে আপস করি না কখনো। অনিয়ম অন্যায় আমরা বরদাস্ত করি না। পানি সম্পদ মন্ত্রণালয়ের গত ৩ বছরের কাজ আপনারা দেখেছেন। আমরা অনেক ধরনের পরিকল্পনা করেছি মন্ত্রণালয়কে গতিশীল করার জন্য।

এর আগে প্রায় ৩ ঘণ্টাব্যাপী মতবিনিময় সভায় উপস্থিত উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়মের কথা তুলে ধরেন উপমন্ত্রীর কাছে।

এ সময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পাউবোর মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।