শেখ হাসিনা জাতিকে স্বপ্ন দেখতে শিখিয়েছে: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে স্বপ্ন দেখতে শিখিয়েছে। যত ষড়যন্ত্রই হোক এ দেশকে আর দাবিয়ে রাখা যাবে না। বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তারই বাস্তব রুপ দিয়েছেন তার সুযোগ্য কন্যা।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভার সূচনা বক্তব্যে ওবায়দুল কাদের আরও বলেন, বঙ্গবন্ধুর মুখের বার্তাগুলোর মাধ্যেমে জনগণের ভাগ্য পরিবর্তন হয়েছে। সুবর্ণজয়ন্তীতে কী আমাদের প্রাপ্তী। অনেকে অনেক কথা বলতে পারেন। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আজ দেশ কোথায় দাড়িয়েছে। এর আগে কি ছিলো। আজ দেশের অর্জন কত? সব সূচকে দেশ আজ পাকিস্তান থেকে এগিয়ে। দেশের মাথাপিছু আয় ২৫৯১ মার্কিন ডলার। যেখানে পাকিস্তানীদের মাত্র ১৫০০ ডলার।

তিনি বলেন, স্বাধীনতার পরপর পাকিস্তানের ১০০ রুপির সমান ছিলো আমাদের ১৬৫ টাকা। কিন্তু স্বাধীনতার ৫০ বছর পর আজ দেশ কোথায়। আমাদের এক টকা তাদের ২ টাকা ১০ পয়সার সমান- এই হলো পাকিস্তান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে আজ শতভাগ বিদ্যুতায়ন হয়েছে দেশ। আজ বিদ্যুতের আওয়তায় বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ।

তিনি বলেন, যে বিশ্বব্যাংক অপবাদ দিয়ে পদ্মাসেতুর প্রকল্প থেকে সরে গেছে, সেই বিশ্বব্যাংক বলছে বাংলাদেশ এখন অনুপ্রেরণা। আজ তারা তাদের ভুল স্বীকার করেছে।

বিএনপি নেতা মির্জা ফখরুল আলমগীরকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনাদের নেত্রী বলেছিলেন পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। তিনি আরও বলেন, আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি মানুষের অনেক গভীরে। আওয়ামী লীগের ক্ষমতার উৎস এদেশের জনগন। ধমক দিলে পালিয়ে যাওয়ার দল আওয়ামী লীগ না।

তিনি বলেন, আপনাদের পালিয়ে যাওয়ার অভ্যাস। পালিয়ে যাওয়া তারেক এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। শেখ হাসিনা পালাতে জানেন না। তিনি পালিয়ে যাবেন না। ষড়যন্ত্রের পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসুন। কোনো ধরণের বিশৃঙ্ক্ষলা সৃষ্টি করলে আওয়ামী লীগ তার জবাব দেবে বলেও জানান এই নেতা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর