,

IMG-20220115-WA0001

জ্ঞান ফেরেনি আর, অবশেষে মারা গেলেন সেই প্রধান শিক্ষক

রফিকুল ইসলামঃ টানা ৮ দিন ধরে অজ্ঞান থেকে প্রধান শিক্ষক আবদুস সালাম ভূঁইয়া (৫৩) অবশেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ বুধবার সকাল ৬ টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের উপপরিচালক ডা. ওয়াজেদ উদ্দিন ফরাজী বলেন, বিষক্রিয়ায় মারা গেছেন আবদুস সালাম ভূঁইয়া। তাকে অচেতন অবস্থা থেকে জ্ঞান ফেরাতে প্রাণপন চেষ্টা করা হয়েছে। তবে কী ধরনের বিষক্রিয়ায় আক্রান্ত ছিলেন তা যথোপযুক্ত পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা সম্ভব নয় বলে অভিপ্রায় ব্যক্ত করেন তিনি।

আবদুস সালাম ভূঁইয়া গত শনিবার (১৫ জানুয়ারি) থেকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালের পুরানো বিল্ডিংয়ের তৃতীয় তলায় নন-কভিড ইউনিটে আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন। মাত্রাতিরিক্ত বিষাক্ত ও অচেতন জাতীয় স্প্রে কিংবা মলম চোখে মেখে দেওয়া এবং মুখের ভেতর যাওয়ার কারণে সজ্ঞা হারিয়ে ফেলেছিলেন বলে চিকিৎসকের বরাত দিয়ে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল তখন।

এর আগে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার আতপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম ভূঁইয়া গত ১২ জানুয়ারি বুধবার স্কুল ছুটির শেষে বিকাল ৪টায় মিঠামইন সদর হতে রওনা হয়ে সাড়ে ৫টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের একরামপুর সিএনজি স্টেশন থেকে নিখোঁজ হলে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

পরে নিখোঁজের বিষয়টি ‘হাওরবার্তা’সহ জাতীয় সংবাদমাধ্যমগুলোতে খবরটি একযোগে ছড়িয়ে পড়লে জানাজানির এক পর্যায়ে গত রবিবার (১৬ জানুয়ারি) রাতের প্রথম প্রহরে জেলার ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অজ্ঞান অবস্থায় সন্ধান মিলে তার।

আবদুস সালাম ভূঁইয়া সহধর্মিণী রহিমা আক্তার (৫০), দুই ছেলে ও এক মেয়েসহ আত্মীয়-স্বজন, সহকর্মী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিকেলে শহীদী মসজিদে জানাজা শেষে জেলা শহরের নীলগঞ্জ রোডের বাসার পাশে কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এদিকে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের এমপি প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. আবদুল হক নূরু, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি আলহাজ্ব আছিয়া আলম।

একইভাবে রুহের মাগফেরাত এবং শোক ও সমব্যথী প্রকাশ করেছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আতিকুর রহমান আতিক এবং বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির মিঠামইন উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান, উপজেলা শিক্ষক পরিবারসহ আরও অনেকেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর