,

efe90ffb5b1c5ceae59b199de7c5e2d76c930d4909943183

ধর্মীয় সম্প্রীতির বিষয়ে পবিত্র ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরুন ধর্ম প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, ধর্মীয় সম্প্রীতির বিষয়ে পবিত্র ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরুন। ধর্মীয় সম্প্রীতির বিষয়ে পবিত্র কুরআন ও হাদীসে যথাযথভাবে দিকনির্দেশনা দেওয়া হয়েছে। অন্য ধর্মাবলম্বীদের অধিকার প্রতিষ্ঠার কথা ইসলামে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ইসলামিক ফাউন্ডেশনকে সবচেয়ে বড় ভূমিকা পালন করতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনই পারে প্রতিটি জেলা উপজেলায় ধর্মীয় সম্প্রীতির সঠিক শিক্ষা পৌঁছে দিতে।আজ ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাঁর অবদান শীর্ষক আলোচনা সভা ও ‘চেতনায় বঙ্গবন্ধু’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশ বিরোধী একটি গোষ্ঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশের সম্প্রীতির সরকার পরিবেশ বিনষ্ট করতে চায়। সরকার কোনভাবেই তাদের উদ্দেশ্য সফল হতে দেবে না। প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ এর মাধ্যমে বাংলাদেশ আধুনিক এবং উন্নত দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোঃ মুশফিকুর রহমানের সভাপতিতে¦ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহমেদ, প্রতিটি জেলা উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মোঃ নজিবুর রহমানসহ ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর