,

untitled-2-1-2

ডিসেম্বরের শুরুতে প্রবল ঘূর্ণিঝড় সহ বৃষ্টিপাতের সম্ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ এলাকায় লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা দেখা দেওয়ায় এর প্রভাবে ডিসেম্বরের শুরুর দিকে দেশে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম। সোমবার (২৯ নভেম্বর) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন তিনি।

লঘুচাপটি এখনও সৃষ্টি হয়নি উল্লেখ করে শাহীনুল ইসলাম বলেন, ২-৩ দিন পর দেশে তাপমাত্রা বাড়বে। ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ আন্দামান সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর প্রভাবে ৬-৭ ডিসেম্বর দেশে বৃষ্টিপাত হতে পারে।

এদিকে, সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শ্রীমঙ্গলে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কম থাকায় সেখানে শীতের আমেজ দেখা দিয়েছে।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। রোববার টেকনাফে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়, পরবর্তী তিন দিনে দক্ষিণ আন্দামান সাগর এবং এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর